ভালুকা ছাত্রলীগ সভাপতির এক বছরের জেল

ময়মনসিংহের ভালুকা ছাত্রলীগ সভাপতি মনিরুজ্জামান মামুনকে ২০ লাখ টাকা জরিমানা ও এক বছরের জেল প্রদান করেছেন ময়মনসিংহের তৃতীয় জেলা দায়রা জজ আদালতের বিচারক।

জানা যায়, বন্ধুত্বের সম্পর্কের সূত্রে কামরুল ইসলামের (চাঁন মিয়া) কাছ থেকে ২৪ লাখ টাকা ধার নিয়েছিলেন ভালুকা ছাত্রলীগ সভাপতি সভাপতি মনিরুজ্জামান মামুন। নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা ফেরত না দিয়ে ভুক্তভোগীকে ১৮ লাখ টাকার চেক প্রদান করেন। পরবর্তীতে কামরুল ইসলাম ব্যাংকের একাউন্টে  টাকা না থাকায় চেকটি ডিজঅনার করান। পরে ভুক্তভোগী কামরুল ইসলাম (চাঁন মিয়া) ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি ময়মনসিংহের তৃতীয় জেলা দায়রা জজ আদালতে চেক জালিয়াতির মামলা করেন। চেক জালিয়াতির মামলা করলে বৃহস্পতিবার (৭ অক্টোবর) ওই মামলার রায়ে ময়মনসিংহের ভালুকা উপজেলা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুনকে ২০ লাখ টাকা জরিমানা ও এক বছরের জেল প্রদান করেন আদালত।

উল্লেখ্য, এর আগে মামলা চলাকালে জালিয়াতির বিষয়টি অস্বীকার করে চেকের স্বাক্ষরটি ভূয়া দাবি করলে আদালত এক্সপার্ট টেস্টে হস্তরেখায় মনিরুজ্জামান মামুনের স্বাক্ষরের মিল পান আদালত। পরে ছাত্রলীগ সভাপতি মামুন আদালতের কাছে নিজের অপরাধ স্বীকার করে আদালতের কাছে দ্রুত সময়ের মধ্যে টাকা পরিশোধের সময় চেয়ে নেন। দেই দিচ্ছি করে আদালতে তারিখ পরিবর্তন দীর্ঘ সময় অতিবাহিত করেন। এরইমধ্যে ভালুকা তিতাস গ্যাসের অস্থায়ী পেট্রোলম্যান ভূক্তভোগি ওই কামরুল ইসলাম আদালতপাড়ায় মামলার পেছনে দৌড়ঝাঁপ পারতে পারতে চাকরিচ্যুতও হন।

Share this post

scroll to top