ভালুকায় বেতন ভাতার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ময়মনসিংহের ভালুকায় গ্লোরী টেক্সটাইল লিমিটেডের শ্রমিকরা বেতন ভাতা পরিশোধের দাবিতে বিক্ষোভ করেছে।

জানাযায়, বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারী) সকালে ভালুকার খারুয়ালী এলাকায় গ্লোরী টেক্সটাইল লিমিটেডের শ্রমিকরা চলতিমাসসহ পূর্বের বকেয়া মাসের বেতন ও ওভারটাইমের বিল পরিশোধের দাবিতে কয়েক’শ শ্রমিক ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে বিক্ষোভ ও রাস্তা অবরোধে করে।

শ্রমিকদের অভিযোগ, প্রতি মাসের ৭ তারিখে তাদের বেতন দেয়ার কথা কিন্তু ৯ তারিখ চলে গেলেও তাদেরকে বেতন দেয়া হয়নি। তাছাড়া, বোনাস, অভারটাইম থেকেও বঞ্চিত করা হচ্ছে। এমনকি শারীরিক সমস্যা দেখা দিলে ছুটি পাওয়া যায় না। ছুটি চাইলে গালাগাল করা হয়। এসব দাবিতে বুধবার বিকেলে মিলের ভেতর বিক্ষোভ করার পর বৃহস্পতিবার বেতন দেয়া হয়। তবে সকালে কর্মস্থলে গেলে আন্দোলন করার অভিযোগে তাদেরকে ফ্যাক্টরির ভেতর প্রবেশ করতে দেয়া হয়নি। তাই তারা সকাল সাড়ে ১০টায় থানামোড় এলাকায় প্রায় পৌনে এক ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।

এদিকে গ্লোরী টেক্সটাইল লিমিটেড কর্তৃপক্ষ জানায়, আজ বৃহস্পতিবার জানুয়ারী মাসের বেতন বিকাশের মাধ্যমে পরিশোধ করা হয় কিন্তু অধিকাল ভাতা প্রদান না করায় প্রায় ২০০ জন শ্রমিক ভালুকা থানা সংলগ্ন ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে বিক্ষোভ প্রদর্শন করে। এতে করে মহাসড়কে যানবাহন চলাচলে বিঘ্নতা সৃষ্টি হয়। পরে পুলিশ ও টেক্সটাইল কর্তৃপক্ষ পাওনা বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করেন।

ময়মনসিংহ শিল্প জোন-৫-এর (ভালুকা অঞ্চল) অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) জাহাঙ্গীর আলম জানান, অভারটাইমের জন্য গ্লোরী ফ্যাক্টরির শ্রমিকরা মহাসড়ক কিছুক্ষণ অবরোধ করেছিল। পরে তাদের দাবির বিষয়টি ফ্যাক্টরি কর্তৃপক্ষ মেনে নেয়ায় অবরোধ তুলে নেয়া হয়।

Share this post

scroll to top