ভালুকায় চিশতি টেক্সফ্যাশনে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ময়মনসিংহের ভালুকা উপজেলার পাড়াগাঁও গ্রামে অবস্থিত চিশতি টেক্স অ্যান্ড এ্যাপারেলস লিমিটেডে বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দেয়।

সোমবার সকালে শ্রমিকরা ফ্যাক্টরি থেকে ২৭টি সেলাই মেশিন বাইরে বের করে এনে বেতনের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

শ্রমিক সূত্রে জানা যায়, ওই ফ্যাক্টরিতে তারা ৫০০ শ্রমিক কর্মরত আছেন। গত ২৫ তারিখে তাদের জুলাই মাসের বেতন পরিশোধের কথা থাকলেও ফ্যাক্টরি কর্তৃপক্ষ বেতন পরিশোধ করেননি। এমনকি পর্যাপ্ত কাজ না থাকায় এবং বেতন পরিশোধ না করেই ২৯ তারিখ বেতন দেয়ার কথা বলে গত ২৫ থেকে ২৮ তারিখ পর্যন্ত শ্রমিকদের সাধারণ ছুটি ঘোষণা করা হয়। সোমবার সকালে শ্রকিরা ফ্যাক্টরিতে এসে বেতন পরিশোধ না করার সিদ্ধান্ত জানতে পেরে ফ্যাক্টরির ভেতর থেকে ২৭টি সেলাই মেশিন ফ্যাক্টরির বাইরে নিয়ে আসে এবং রাস্তায় মেশিনগুলো রেখে অবরোধ করে বিক্ষোভ শুরু করে। দুপুরে মালিকপক্ষ সিদ্ধান্ত নেয় যে, আগামী ১২ সেপ্টেম্বর জুলাই মাসের বেতন পরিশোধ করা হবে এবং ফ্যাক্টরির সুইং ও ফিনিশিং সেকশন আগামী ১১ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে। তবে শুধুমাত্র কাটিং ও স্যামপল সেকশন চালু থাকবে। পরে শ্রমিকরা ওই সিদ্ধান্ত মেনে নিয়ে রাস্তায় রাখা ২৭টি সেলাই মেশিন ফ্যাক্টরি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে।

ফ্যাক্টরীর অ্যাডমিন ম্যানেজার রুবেল মিয়ার মোবাইল নম্বরে একাধিকবার কল দিয়ে চেষ্টা করলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জোন-এর এএসপি কাজী সাইদুর রহমান জানান, বকেয়া বেতন বিষয়ে চিশতি ফ্যাক্টরিতে শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দেয়ার কথা শুনেছেন। তিনি ভালুকার বাইরে আছেন। এসে ঘটনার বিষয়ে জানার পর বলতে পারবেন।

Share this post

scroll to top