ভারতে করোনার সংক্রমণ ছড়াচ্ছে আগুনের মতো

ভারতে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। সেটা আর কারও অজানা নয়। ইতিমধ্যে ভারতের বেশ কিছু রাজ্যে সংক্রমণের হার ঘুম উড়িয়েছে প্রশাসনের। ছত্তিশগঢ়ের রায়পুরে ইতিমধ্যে আগামী সাতদিন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মহারাষ্ট্র, রাজস্থান, কর্ণাটক, দিল্লি, তামিলনাড়ুর মতো রাজ্যগুলিতেও পরিস্থিতি উদ্বেগজনক। তবে কলকাতার জন্য একটাই ভাল খবর। এখানে সুস্থতার হার বেশি। আর এই নিয়ে কেন্দ্রের তরফে বাংলার প্রশংসাও করা হয়েছে। তবে গোটা দেশে সামগ্রিকভাবে সংক্রমণের হার বাড়ছে। আর তাই আরও একবার সাতটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সরকারিভাবে এখনও কিছু জানানা না হলেও ২৩ তারিখ এই মিটিং হওয়ার সম্ভাবনা রয়েছে। দেশটিতে গত কয়েকদিনে লাফিয়ে বেড়েছে করোনা সংক্রমণের হার। গত কয়েকদিন প্রায় রোজই নতুন করে আক্রান্তের হার ৯০ হাজারের বেশি। ভারতজুড়ে এখন মোট ৫৪ লাখেরও বেশি মানুষ এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত। প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট দফতরের কর্তারা পরিস্থিতির উপর নজর রাখছেন। এর আগে ১১ আগস্ট অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, পাঞ্জাব, বিহার, গুজরাট, তেলেঙ্গানা ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছিলেন নরেন্দ্র মোদী। সেই সময়ও দশটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা করেছিলেন তিনি। কীভাবে এই পরিস্থিতি সামাল দেওয়া যায় তা নিয়েও আলোচনা হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৯২ হাজার ৬০৫ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। মারা গিয়েছেন ১১৩৩ জন। ভারতের সাতটি রাজ্যে এখনও করোনা সংক্রমণের হার উর্ধ্বমুখী। আর সেই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আরো এক দফায় পরিস্থিতি পর্যালোচনা করতে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী।

Share this post

scroll to top