বড় করে ছবি দিয়ে বিশাল রিপোর্ট কাম্য নয় : ময়মনসিংহের এসপি

Sp-Ahmaruzzamanময়মনসিংহ পুলিশ সুপার (এসপি) মোহা. আহমার উজ্জামান কিছু সাংবাদিকের উদ্দেশ্যে বলেছেন, আমি প্রায়ই লক্ষ্য করি কোন কোন পত্রিকায় পুলিশ সুপার বা কোন অফিসারের বড় করে ছবি দিয়ে হিরো বানিয়ে বিশাল এক রিপোর্ট করা হয়। এটি কাম্য নয়। দয়া করে আমাকে ও আমার অফিসারদের হিরো বানাবেন না। তিনি আরো বলেন, যে সংবাদ প্রকাশ করে জনগণের মধ্যে সচেতনতা আসবে বা আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে ভূমিকা রাখবে সে ধরনের সংবাদ প্রকাশের জন্য আমি অনুরোধ করছি। তবে সেক্ষেত্রে কোন ব্যক্তি যেন হিরো না হয়। আমি সবসময়ই বলি কোন ব্যক্তি যেন তার প্রতিষ্ঠানকে ছাড়িয়ে না যায়।

সোমবার (২ মার্চ) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে দৈনিক সময়ের আলো’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এসব কথা বলেন৷

মোহা. আহমার উজ্জামান আরও বলেন, আমাকে যদি হিরো বানান তাহলে আমার ভেতরে অহংকার বা আত্মতুষ্টি চলে আসতে পারে। ‘আমরা সবসময়ই জনতার পুলিশ হতে চাই।

দৈনিক সময়ের আলো পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন মন্তা, বাংলাদেশ কারিগরি শিক্ষা কল্যাণ সমিতির সভাপতি নাজমুল ইসলাম, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি শংকর সাহা, প্রেসক্লাবের সহ-সভাপতি ইমাম উদ্দিন মুক্তা ও সাধারণ সম্পাদক অমিত রায় প্রমুখ।

আলোচনা সভা শেষে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন সময়ের আলো পত্রিকার ময়মনসিংহ ব্যুরো প্রধান জাহাঙ্গীর কবির জুয়েল ও নিজস্ব প্রতিবেদক জাহানুল করিম শিমুল।

Share this post

scroll to top