বিশ্বের ৭৬ দেশে করোনার থাবা : ৯০ হাজার ৯২৫ জন আক্রান্ত

বিশ্ব ভুগছে করোনা জ্বরে। কিছুতেই থামানো যাচ্ছেনা এর প্রকোপ। বাড়ছে মৃত্যু, হচ্ছে আক্রান্ত। যে চীনেই করোনা ভাইরাসের প্রথম দেখা মিলেছিল, তারা এর প্রকোপ কাটিয়ে উটলেও হিমশিম খাচ্ছে অন্য দেশগুলো। বর্তমানে ৭৬টি দেশ ও অঞ্চলে ৯০ হাজার ৯২৫ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১২৫ জন।

চীনে করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৯৪৩ জনের।

চীনের বাইরে আক্রান্তের দিক দিয়ে সবচেয়ে বেশি দক্ষিণ কোরিয়ায়। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮১২ জন, মারা গেছে ২৯ জন।

করোনা ভাইরাসে মৃতের সংখ্যায় চীনের পরেই বেশি ইরানে। ইরানে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫০১ এবং মারা গেছে ৬৬ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় ইতালি তৃতীয় অবস্থানে আছে। ইতালিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৬ এবং মৃত্যু হয়েছে ৫২ জনের।

জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৭০৫ জন যাত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ছয়জন। জাপানে করোনা ভাইরাসে আক্রান্ত ২৭৫ জন এবং মৃত্যু হয়েছে ছয়জনের। অপরদিকে, ফ্রান্সে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯১ এবং মৃত্যু হয়েছে তিনজনের।

এ ছাড়া জাপানে আক্রান্ত হয়েছে ২৭৫ জন, মৃত্যু হয়েছে ছয়জনের। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১৯১ ও মৃত্যু হয়েছে তিনজনের। হংকংয়ে আক্রান্ত হয়েছে ১০০ জন ও মারা গেছে দু’জন, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৯১ জন এবং মৃত্যু হয়েছে ছয়জনের, থাইল্যান্ডে আক্রান্ত ৪৩ ও মারা গেছে ১ জন, তাইওয়ানে ৪১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ জন, অস্ট্রেলিয়ায় আক্রান্তের সংখ্যা ৩০ ও মারা গেছে ১ জন।

মালয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ২৯, জার্মানিতে ১৫০, স্পেনে ১১৯, সিঙ্গাপুরে ১০৮, কুয়েতে ৫৬, বাহরাইনে ৪৭, যুক্তরাজ্যে ৪০, , কানাডায় ২৭, সুইজারল্যান্ডে ২৪, ইরাকে ২১, আরব আমিরাতে ২১, ভারতে ছয়জন, পাকিস্তানে পাঁচজনসহ আরো প্রায় ৫০টি দেশে করোনায় আক্রান্ত হয়েছে।
সূত্র : আলজাজিরা

Share this post

scroll to top