বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন সৈয়দ আশরাফের ছোট বোন লিপি

কিশোরগঞ্জ-১ (হোসেনপুর-কিশোরগঞ্জ সদর) আসনে রোববার দুপুরে জেলা প্রশাসক ও রির্টানিং অফিসারের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই কালে জমাদানকারী তিনজন প্রার্থীর মধ্যে দু’জনের মনোনয়নপত্র বাতিল ও একক বৈধ প্রার্থী হিসেবে সৈয়দ আশরাফের ছোট বোন ডাঃ সৈয়দা জাকিয়া নূর লিপির নাম ঘোষণা করেন জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী।

মনোনয়নপত্র বাতিল হওয়া অপর দু’প্রার্থী হলেন- বাংলাদেশ গনতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি এডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন ও জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহ-সভাপতি মোঃ মোস্তাইন বিল্লাহ।

রির্টানিং অফিস সূত্রে জানাযায়, এডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলনের হলফনামায় স্বাক্ষর না থাকায় ও মোঃ মোস্তাইন বিল্লাহ বিএ পাশ থাকা স্বত্তেও শিক্ষাগত যোগ্যতা স্ব-শিক্ষিত উল্লেখ করার কারনে মনোনয়নপত্র দুটি বাতিল ঘোষণা করা হয়। অপরদিকে সবকিছু ঠিকটাক থাকায় ডাঃ সৈয়দা জাকিয়া নূর লিপির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করার ফলে কোন রকম বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হতে যাচ্ছেন জাকিয়া নূর লিপি।

উল্লেখ্য, কিশোরগঞ্জ-১ আসন থেকে প্রয়াত সৈয়দ আশরাফ ১৯৯৬ সাল থেকে শুরু করে একাধারে পাঁচবার এমপি নির্বাচিত হন। তিনি ইতোপূর্বে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রী, আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের দায়িত্ব পালন করেন।

বর্ষীয়ান এ রাজনীতিবিদ দীর্ঘদিন ফুসফুসে ক্যান্সার জনিত জঠিল রোগে আক্রান্ত হয়ে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে কিশোরগঞ্জ-১ আসন থেকে বিপুল ভোটে এমপি নির্বাচিত হয়ে শপথ নেওয়ার আগেই তিনি গত ৩ জানুয়ারি বৃহঃস্পতিবার রাত সাড়ে ৯টায় চলে যান না ফেরার দেশে। ফলে আসনটি শুন্য ঘোষণা করে তফসিল প্রকাশ করেন নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ছিলো ৩১ জানুয়ারি, যাচাই-বাছাই ৩ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ১০ ফেব্রুয়ারি ও ভোট গ্রহণ ২৮ ফেব্রুয়ারি হওয়ার কথা থাকলেও দু’জনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডাঃ সৈয়দা জাকিয়া নূর লিপি সংসদ সদস্য হতে যাচ্ছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top