বিচারপতির মৃত্যুতে সুপ্রিমকোর্টের বিচারকাজ আজ বন্ধ

সুপ্রিমকোর্টের আপিল বিভাগে নিয়োগ পাওয়া বিচারপতি এফআরএম নাজমুল আহসানের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ কোর্ট বসবে না।

রোববার সকালে আপিল বিভাগে অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র আইনজীবীদের মতামত নিয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ সিদ্ধান্তের কথা জানান।
সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট দুই বিভাগের বিচারকাজ আজ বন্ধ থাকছে।

সকারে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন আপিল বিভাগকে বিচারকাজ বন্ধ রাখার কথা বলেন। তিনি জানান, কোনো সিটিং জাজ মারা গেলে তার সম্মানে সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারকাজ বন্ধ রাখা সুপ্রিমকোর্টের দীর্ঘদিনের রেওয়াজ।

এ সময় অ্যাটর্নি জেনারেলের বক্তব্য সমর্থন করে বিচারপতি নাজমুল আহসানের প্রতি সম্মান জানিয়ে বিচারকাজ বন্ধ রাখার আবেদন করেন সুপ্রিমকোর্ট বার সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর পর প্রধান বিচারপতি ভার্চুয়াল আদালতে সংযুক্ত থাকা জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, মনসুরুল হক চৌধুরী, আজমালুল হোসেন কিউসি, এসএম শাহজাহান, এএম মাহবুব উদ্দিন খোকনসহ সবার মতামত নেন। সব সিনিয়র আইনজীবীরা বিচারপতি নাজমুল আহসানের প্রতি সম্মান জানিয়ে আজ আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারকাজ বন্ধ রাখার পক্ষে মতামত ব্যক্ত করেন। পরে প্রধান বিচারপতি বিচারকাজ বন্ধ রাখার সিদ্ধান্ত দেন।

গত শুক্রবার ভোর ৬টা ১৫ মিনিটে আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া বিচারপতি এফআরএম নাজমুল আহসান মারা যান। তিনি শপথ নেওয়ার আগেই মারা গেলেন।

Share this post

scroll to top