বিএনপি থেকে ৪ নেতা বহিষ্কার

দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদের আসন্ন নির্বাচনে অংশ নেয়ার প্রেক্ষিতে বগুড়া, মাগুরা ও সিরাজগঞ্জের চার নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, বগুড়ার যুগ্ম সম্পাদক ও সদর উপজেলার সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, মাগুরা জেলার সদস্য ও মোহাম্মদপুর উপজেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম খান বাচ্চু, সিরাজগঞ্জের চৌহালী উপজেলা বিএনপির সদস্য মাহফুজা খাতুন এবং দলের প্রাথমিক সদস্য মেজর (অব.) আবদুল্লা আল মামুন।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ, পঞ্চগড়, পিরোজপুরের নয়জনকে বহিষ্কার করা হয়েছিলো। এ নিয়ে মোট ১৩ জন বহিষ্কৃত হলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জন্য তাদেরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে বহিষ্কৃতরা হলেন, পঞ্চগড় জেলাধীন সদর উপজেলা বিএনপির সভাপতি আবু দাউদ প্রধান, পিরোজপুর জেলাধীন কাউখালী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কাফি চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা ইয়াসমিন পপি, সুনামগঞ্জ জেলাধীন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ফারুক আহমেদ, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আনিসুল হক, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক কামাল পারভেজ (সাজন), সুনামগঞ্জ জেলা মহিলা দলের আহ্বায়ক মদিনা আক্তার, বিসম্বরপুর উপজেলা মহিলা বিষয়ক সম্পাদক আয়েশা আক্তার এবং বিসম্বরপুর উপজেলা বিএনপির সদস্য হারুনুর রশিদ দুলাল। তাদেরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top