বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে সতর্ক আওয়ামী লীগ : ওবায়দুল কাদের

বিএনপি-জামায়াতের যে কোনও নৈরাজ্যের বিরুদ্ধে সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে দুঃস্থদের মধ্যে রিকশা ও ভ্যান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের যে কোনও সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজধানীসহ সারাদেশে সতর্ক অবস্থানে থাকবে আওয়ামী লীগ।

তিনি বলেন, অক্টোবরে বিএনপি মাঠ দখলের রঙ্গিন স্বপ্ন দেখছে। আমরা বিএনপির পাল্টা কোন কর্মসূচি দেব না। তবে যারা দেশের শান্তি বিনষ্ট ও জনগণের জানমালের নিরাপত্তা জিম্মি করে মাঠ দখল করবে জনগণ তাদের অচল করে দেবে।

সেতুমন্ত্রী বলেন, নেতিবাচক কর্মকাণ্ডের জন্য বিএনপির রাজনীতি মরাগাঙ্গের রূপ নিয়েছে। কিন্তু মরা গাঙ্গে আর জোয়ার আসবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ মুহুর্তে দেশের মানুষ নির্বাচনমুখী। তারা আন্দোলনমুখী কোন মানসিকতায় নেই। নির্বাচনকে সামনে রেখে সবাই ভোটের প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, দেশে আন্দোলনের পরিস্থিতি বিদ্যমান না থাকলে আন্দোলন হয় না। জনগনের মধ্যে কোন অসন্তোষ নেই। শুধু ক্ষমতাকে কেন্দ্র করে বিএনপির মধ্যে অসন্তোষ রয়েছে। তারা আবার ক্ষমতায় গিয়ে লুটপাট করতে চায়।

কাদের বলেন, বিএনপিকে ক্ষমতার ক্ষুধা উন্মাদ করে ফেলেছে। তাই তারা পাগলের প্রলাপ বকছে। অক্টোবরে তারা মাঠ দখলের রঙ্গিন স্বপ্ন দেখছে। তাদের এ ধরনের স্বপ্ন কর্পূরের মত উবে যাবে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

অনুষ্ঠানে কর্মক্ষম অসহায় ও দুঃস্থদের মধ্যে একশ’ রিকশা ও ভ্যান বিতরণ করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু কন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও মহিলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top