বিএড স্কেল পাচ্ছেন ময়মনসিংহের ৯ শিক্ষক

education-ministry-শিক্ষা-মন্ত্রণালয়-বাংলাদেশময়মনসিংহের বেসরকারি স্কুলের ৯ শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি।  সেইসাথে চলতি জুলাই মাস থেকেই সারাদেশের ৭৯ জন শিক্ষককের বিএড স্কেল কার্যকর হবে।

সোমবার (২০ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এসব শিক্ষক কর্মচারীকে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত হয়। একই সাথে স্কুল-কলেজের ১ হাজার ১৭০ শিক্ষক ও কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদের মধ্যে স্কুলের ৭৭১ জন এবং কলেজের ৩৯৯ জন শিক্ষক কর্মচারী রয়েছেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. মো. গোলাম ফারুকের সভাপতিত্বে সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রতিনিধি, শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা ও আঞ্চলিক উপপরিচালকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন। দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এমপিও কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেন।

কর্মকর্তারা জানান, বিএড স্কেল পাওয়া স্কুলের ৭৯ শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলের ২ জন, চট্টগ্রামের ২ জন, কুমিল্লার ৫ জন, ঢাকার ২০ জন, খুলনার ৯ জন, ময়মনসিংহের ৯ জন, রাজশাহীর ১৪ জন, রংপুরের ১৪ জন এবং সিলেট অঞ্চলের ১০ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

Share this post

scroll to top