বাপাজসের নতুন কমিটিতে সাধারণ সম্পাদক কৃষিবিদ দীনু

বাজাপসবাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিকদারকে সভাপতি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনুকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতির (বাপাজস) কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি গঠিত হয়েছে। আগামী ২ বছরের জন্য ২১ জন সদস্যকে নিয়ে নতুন এ কমিটি হঠন করা হয়। সোমবার (২১ সেপ্টেম্বর) বাপাজসের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মাহমুদ আলম (ঢাকা বিশ্ববিদ্যালয়) ও আহমেদ সুমন (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সামছুল আলম (শিবলী) (মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), কোষাধ্যক্ষ মো. জাহাগাঙ্গীর কবীর (বাংলাদেশ ইউনির্ভাসিটি অব প্রফেশনাল), সাংগাঠনিক সম্পাদক মো. বশিরুল ইসলাম ( শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়), দপ্তর সম্পাদক মো. বাবুল হোসেন (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), সেমিনার ও প্রশিক্ষণ সম্পাদক খলিলুর রহমান (চট্্রগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয়), প্রচার সম্পাদক মোহাম্মদ আল-আমিন খান (বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়), প্রকাশনা সম্পাদক ইফতেখার হোসাইন ( নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. এহতেরামুল হক ( বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়), ক্রীড়া সম্পাদক মুহাম্মদ রাশেদুল ইসলাম (চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), তথ্য প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়), কার্যকরী সদস্য মো. আনিসুর রহমান (সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়), মো. ফয়জুল করিম (জাতীয় বিশ্ববিদ্যালয়), মো. আতাউল হক (ইসলামী বিশ্ববিদ্যালয়), দিবাকর বড়–য়া (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মো. গোলাম মুরতুজা (রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মাহবুব আলম (বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. তরিকুল ইসলাম রুবেল (পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় )।

উল্লেখ্য, বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যায়ের জনসংযোগ অফিসের কর্মকর্তাদের নিয়ে পেশাগত সংগঠন হচ্ছে বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি। কভিড-১৯ পরিস্থিতির কারণে গত ১৫ সেপ্টেম্বর ২০২০ সমিতির নির্বাচনি সাধারণ সভা জুম এপ্লিকেশনের অনুষ্ঠিত হয়।

Share this post

scroll to top