বাকৃবিসাসের আয়োজনে বাকৃবিতে প্রবন্ধ লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রথমবারের মতো ‘প্রবন্ধ লেখা প্রতিযোগিতা-২০২২’ আয়োজন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বাকৃবিসাস)। সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় বাকৃবিসাসের কার্যালয়ে প্রতিযোগিতাটির পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। প্রবন্ধ লেখার বিষয়বস্তু ছিল ‘বঙ্গবন্ধু ও আমাদের কৃষি’ এবং ‘কৃষিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অবদান’। বিশ্ববিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের থেকে প্রবন্ধ লেখার আহ্বান করে বাকৃবিসাস।

বাকৃবি সাংবাদিক সমিতির সভাপতি রাকিবুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান রনির সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা ও বাকৃবিসাসের উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম। এছাড়া বাকৃবিসাসের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক শাহীদুজ্জামান সাগর ও মোফাজ্জল হোসেন মায়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আয়োজিত প্রবন্ধ লেখা প্রতিযোগিতায় প্রথম স্থান আধিকার করেছেন ফাতেমা আক্তার, যৌথভাবে দ্বিতীয় স্থান অধিকার করেছেন মো. লাফসান তালুকদার রামিন, সানজিদা আক্তার অনন্ত ও রুকসানা পারভীন এবং তৃতীয় স্থান অধিকার করেছেন মো. ফাহাদ হোসেন ফাহিম। প্রবন্ধ প্রতিযোগিতায় এই ৫ জন প্রতিযোগিকে পুরষ্কার প্রদানসহ প্রতিযোগিতায় প্রথম ১০ জনকে বাকৃবিসাসের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা বলেন, ‘বঙ্গবন্ধু ও আমাদের কৃষি’ অথবা ‘কৃষিতে বাকৃবির অবদান’ বিষয় দুটি নিয়ে প্রতিযোগিতাটি আয়োজিত হয় যা কৃষিবিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বঙ্গবন্ধু কৃষিবিদদের প্রথম শ্রেনীর মর্যাদা দিয়েছেন যে কারণে বাংলাদেশে আজ কৃষি একটি অনন্য উচ্চতায় পৌছে গিয়েছে। বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতিমনা পরিবেশ তৈরি করতে এই আয়োজনটি একটি মূখ্য ভূমিকা পালন করবে। এমন আয়োজন আরো হবে বাকৃবিসাসের কাছে এমন আশাবাদও ব্যক্ত করেন তিনি।

Share this post

scroll to top