বাংলাদেশ বিমানকে অবতরণের অনুমতি দিয়েছে সৌদি আরব

Biman-Bangladeshবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ সৌদি আরবে অবতরণের অনুমতি দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। একই সঙ্গে ঢাকাতেও সৌদি এয়ারলাইন্সের উড়োজাহাজ অবতরণের অনুমতি দিয়েছে বাংলাদেশ। ফলে বাংলাদেশ-সৌদি আরব বিমান চলাচল এখন থেকে স্বাভাবিক হল। বুধবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি আরও জানান, চলতি সফর (হিজরী) মাস পর্যন্ত ঢাকায় অবস্থান করা প্রবাসী বাংলাদেশীদের ভিসার মেয়াদ বাড়ানোরও সিদ্ধান্তের কথাও বাংলাদেশকে জানিয়েছে সৌদি সরকার। তিনি জানান, ইকামার মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত আগামী রোববার জানাবে সৌদি কর্তৃপক্ষ।

এ দিকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, প্রাথমিকভাবে ২৬ ও ২৯ সেপ্টেম্বর বিমানের দুটি ফ্লাইট জেদ্দা ও রিয়াদের অবতরণের অনুমতি দিয়েছে। অন্য দিকে সৌদি এয়ার লাইন্স ঢাকায় অবতরণের জন্য তিনটি স্লটের অনুমতি নিয়েছে।

করোনাভাইরাসের কারণে ছুটিতে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা সৌদি আরবে যেতে উড়োজাহাজের টি‌কিট না পাওয়ায় কর্মস্থ‌লে ফিরতে পারছেন না। এতে ক্ষুব্ধ প্রবাসীরা গত রোববার থেকে বিক্ষোভ করছেন। তারা বলছেন, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে।

Share this post

scroll to top