বন্ধ হচ্ছে ভারত-বাংলাদেশ রেল যোগাযোগ

সাময়িকভাবে বন্ধ হচ্ছে ভারত ও বাংলাদেশের মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের অনুরোধে ভারতীয় রেল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

ভারত ও বাংলাদেশের মধ্যে যোগাযোগের অন্যতম মাধ্য়ম এই মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস। দুই দেশের প্রচুর মানুষ এই ট্রেনে চেপে যাতায়াত করেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, চলতি মাসের শেষ দিকে পবিত্র ঈদুল আজহা। ঈদ সামনে করে বাংলাদেশ রেল কর্তৃপক্ষ ট্রেন দুটি সাময়িক বন্ধ রাখার অনুরোধ করে। সেই অনুরোধক্রমে ট্রেন দুটি সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল।

পাশাপাশি কোন কোন দিন কোন ট্রেন বন্ধ থাকবে তাও জানিয়ে দেয়া হয়েছে। ভারতীয় রেলের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, আগামী ২৩ জুন থেকে ৩ জুলাইয়ের মধ্যে এই দুই আন্তর্জাতিক ট্রেন পরিষেবা বন্ধ থাকবে।

আগামী ২৩ জুন, ২৫ জুন, ২৭ জুন, ৩০ জুন ও ২ জুলাই বন্ধ থাকবে ঢাকা ক্যান্টনমেন্ট-কলকাতা মৈত্রী এক্সপ্রেস।

কলকাতা-ঢাকা ক্যান্টনমেন্ট মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকছে ২৪ জুন, ২৬ জুন, ২৮ জুন, ১ জুলাই ও ৩ জুলাই। কলকাতা- ঢাকা ক্যান্টনমেন্ট মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকবে ২৩ জুন, ২৭ জুন ও ৩০ জুন।

ঢাকা ক্যান্টনমেন্ট-কলকাতা মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকছে ২৪ জুন, ২৮ জুন ও ১ জুলাই। কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেসের যাত্রা বন্ধ থাকছে ২৯ জুন। খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেসের যাত্রা বন্ধ থাকছে ২৯ জুন।

ভারতীয় রেলের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ট্রেন দুটি ফের কবে নিয়মিত চলবে তা জানিয়ে দেয়া হবে।

Share this post

scroll to top