বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে বঙ্গবন্ধু সেতুতে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। একইসাথে বন্ধ হয়েছে গেছে ঢাকা থেকে খুলনা ও উত্তরাঞ্চলগামী ট্রেন চলাচল।

জানা যায়, শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বঙ্গবন্ধু সেতুতে পারাপারের লাইন বন্ধ হয়ে যাওয়ায় উত্তর ও পশ্চিমাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। দুর্ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এদিকে সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ায় পিছনে আটকা পড়েছে উত্তরবঙ্গগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেন। আর এতে করে চরম ভোগান্তিতে পড়েছে ঈদযাত্রায় ঘরে ফেরা মানুষ।

ঢাকা থেকে খুলনাগামী ৭২৬ সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি বিপুলসংখ্যক যাত্রী নিয়ে বঙ্গবন্ধু সেতুতে ওঠার প্রায় এক কিলোমিটার আগে ট্রেনের ‘ছ’ কোচের একটি বগি লাইনচ্যুত হয়। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের ওসি মোশাররফ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, লাইনচ্যুত বগিটি উদ্ধার করে ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, উদ্ধারকাজে কয়েক ঘণ্টা সময় লাগতে পারে। রেলওয়ে কর্তৃপক্ষ এ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করলেও এতে ক্ষয়ক্ষতির পরিমাণ কিংবা উদ্ধারকাজে কতক্ষণ লাগবে তা এখনো জানাতে পারেনি।

Share this post

scroll to top