ফুলবাড়ীয়ায় সড়ক উপরে ফেলে পুকুর খনন!

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম পাটুলী ইউনিয়ন পরিষদের কুটিরা গ্রামে ইউনিয়ন পরিষদের সড়ক উপরে ফেলে পুকুর খনন করছেন মোফাজ্জল হোসেন নামের এক প্রভাবশালী। সড়কের পাশের ৫/৬ টি রেইন্ট্রি গাছ লক্ষাধিক টাকায় বিক্রি করে দিয়েছেন তিনি। ৫০ বছরের পুরাতন সড়ক উপরে ফেলে পুকুর খনন করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার গোলাম রব্বানী সড়ক উপরে ফেলে পুকুর খননের বিষয়টি স্বীকার করে বলেন, ৫০ বছরের পুরাতন সড়কটি নতুন করে সংস্কার করা হয়েছে কিছুদিন আগে। নতুন করে ঐ সড়কটির জন্য এলজিইডি থেকে আইডি নাম্বার ফেলা হয়েছে। সড়ক কেটে পুকুর খনন করার বিষয়টি জানার পর বাধা দিয়েছি তারা আমার কথা শুনে নাই।

উপজেলার আছিম পাটুলী ইউনিয়ন পরিষদের কুটিরা- গোপালপুর সড়কটি পািটরা বিলপাড়ের দুই গ্রামের মানুষসহ যানবাহন চলাচল করে। কুটিরা গ্রামের মোফাজ্জল হোসেন ৫০ বছরের পুরাতন সড়কটি বেকু দিয়ে উপরে ফেলে তাতে পুকুর খনন করছে। নতুন খনন করা পুকুরের পাড়কে সড়ক বানানোর চেষ্টা করছেন।

সরেজমিন গিয়ে দেখা গেছে, ২/৩ দিন ধরে মোফাজ্জল হোসেন পুরাতন সড়ক বেকু মেশিন দিয়ে উপরে ফেলে নতুন করে পুকুরের পাড়কে সড়ক বাানানোর চেষ্টা করছে। সড়কের পাশে থাকা বড় বড় ৫/৬ টি রেইন্ট্রি গাছ লক্ষাধিক টাকায় বিক্রি করে দেয়ায় তারা মিয়া নামের এক কাঠ ব্যবসায়ী সড়কের গাছগুলো কেটে নিয়ে যাচ্ছে। মোফাজ্জল হোসেন জানান, পুরাতন সড়টি কেটে নতুন করে পুকুরের পাড় দিয়ে সড়ক করে দেয়া হবে। সড়ক পুকুরের পাড় হিসাবে ব্যবহার করা যায় কিনা জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে কথা বলেই তিনি সড়কটি উপরে ফেলে নতুন করে তৈরি করছেন।

সুরুজ মিয়া নামের এক ভ্যান চালক জানান, দেড়শ গজের মত পুরাতন সড়ক বেকু দিয়ে উপরে ফেলে পুকুরের পাড় দিয়ে নতুন সড়ক তৈরি করছেন। পুকুরের পাড় তার সুবিধা অনুযায়ী করায় সড়কটি এখন বাঁকা হয়ে গেছে। দুদিন পরে পুকুরে ভেঙ্গে পড়বে সড়কটি।

আছিম পাটুলী ইউনিয়নের ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা গোলাম ফারুক সড়ক কেটে পুকুর খনন পরিদর্শন করলেও সড়ক কাটা বন্ধ হয়নি। তিনি বলেন, বিষয়টি নিয়ে উর্ধবতন কর্তৃপক্ষের সাথে পরামর্শে ব্যবস্থা নিবেন।

আছিম পাটুলী ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড মেম্বার গোলাম রব্বানী জানান, সড়ক কেটে পুকুর খননের বিষয়টি আমি বাধা দিয়েছি। যারা পুকুর কাটছেন তারা আমার কথা শুনেন না। সড়ক কেটে পুকুর খননের পর পুকুরে পাড়কে সড়ক বানানো হচ্ছে। পুকুরের পাড়ের উপর দিয়ে করা সড়কটি বেশ বাঁকা কদিন পরেই ভেঙ্গে পড়বে পুকুরে।

চেয়ারমান ইমরুল কায়েস বলেন, সড়ক কেটে পুকুর খননের বিষয়টি আমার জানা নেই। গ্রাম পুলিশ পাঠিয়েছি কাজ বন্ধ করার জন্য।

Share this post

scroll to top