ফুলপুরে ব্যস্ত সনাতন ধর্মাবলম্বীরা

দরজায় কড়া নাড়ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসব। ষষ্ঠী থেকে দশমী পূজার এই পাঁচটি দিনে ধনী-গরিব সবাই মেতে উঠেন এই উৎসবে।তাই পূজাকে সামনে রেখে ময়মনসিংহের ফুলপুরে দেবী দূর্গাকে বরণ করতে ইতোমধ্যেই সাড়া পড়েছে পাড়ায় পাড়ায়।মণ্ডপে মণ্ডপে চলছে শেষ সময়ে প্রস্তুতি।

প্রতিমা কারিগরদের বাড়ি ঘুরে দেখা যায়, কাদামাটি দিয়ে দুর্গাসহ কার্তিক,গণেশ,লক্ষ্মী আর সরস্বতীর অবয়ব অনেকটাই তৈরি শেষের দিকে।অনেক মন্ডপে শুরু হয়েছে রঙের আঁচড় দেওয়ার কাজ।তবে অধিকাংশ স্থানে অলংকরণের কাজ শুধু বাকি।

উৎসবমুখর পরিবেশে ও নিরাপদে দুর্গাপূজার সকল আনুষ্ঠানিকতা শেষ করার প্রস্তুতি রয়েছে প্রশাসনের।গেল দু’বছর করোনার ধকল কাটিয়ে এবার ঘুরে দাড়ানোর প্রত্যাশা হিন্দু ধর্মালম্বীদের। তাই এবার ভালোভাবে পূজা উদযাপনের আশা মন্দির কমিটির।

ছাত্রলীগ নেতা হিমেল চন্দ্র সেন জানান এবার আর্শিবাদ নিয়ে মা দুর্গা আসছে গজে চড়ে,আর গমন হবে নৌকায়।

ফুলপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক জীবন দত্ত বলেন উপজেলার ৪৪ টি মণ্ডপে শারদীয় দুর্গা পূজা উদ্যাপনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।আগামী ১লা অক্টোবর ষষ্ঠী পূজার মধ্যদিয়ে শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ৫ই অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে।

ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘পূজা মণ্ডপের নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে টহল টিম সতর্ক অবস্থানে থেকে সার্বক্ষণিক মাঠে কাজ করবেন।’

Share this post

scroll to top