প্রধানমন্ত্রীর ইচ্ছায় পাকা ঘর পাচ্ছেন নান্দাইলের শতবর্ষী নারী

nandileময়মনসিংহের নান্দাইল উপজেলার মনোয়ারা বেগম নামে শতবর্ষী নারী ঈদ করবেন নতুন পাকা ঘরে- এমনই ইচ্ছা পোষণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সোমবার নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন উপজেলার আচারগাঁও ইউনিয়নের পশ্চিম শিবনগর গ্রামের সেই অসহায় ও হতদরিদ্র শতবর্ষী মনোয়ারা বেগমকে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার পৌঁছে দেওয়ার জন্য বাস্তবায়নের কাজ শুরু করেছেন। সেই লক্ষ্যে তিনি স্থানীয় সাংবাদিকদের নিয়ে শতবর্ষী মহিলার বাড়ি পরিদর্শন করেন এবং ওই মহিলাকে ঈদের আগেই নতুন ঘরে উঠতে পারবেন বলে জানান।

শেষ জীবনে পাকা ঘরে উঠার স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে দেখে খুবই খুশি মনোয়ারা বেগম। ইউএনওর এসব কথা শুনে মনোয়ারা বেগম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা কামনাসহ ইউএনও এরশাদ উদ্দিন ও সবার জন্য দোয়া করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন জানান, সোমবার প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শতবর্ষী মহিলা মনোয়ারা বেগমের জন্য একটি ঘর বরাদ্দের টাকা প্রাপ্ত হয়েছেন।

বরাদ্দ প্রাপ্তির সঙ্গে সঙ্গে তিনি নান্দাইলের সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুল, আলম ফরাজী ও তরুণ সাংবাদিক রমজান আলীকে নিয়ে মহিলার বাড়ি পরিদর্শন করেন। এছাড়া তিনি অসহায় এই দরিদ্র মহিলাকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দ্রুত ঘরের ব্যবস্থা করে দেওয়ায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সংসদ সদস্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বিভাগীয় কমিশনার, আশ্রয়ণ প্রকল্পের পরিচালক, জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতাসহ সম্মানিত সাংবাদিকসহ ফেসবুক পোস্টদাতা মাসুদ রানা ও বিশেষ করে আলম ফরাজীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইউএনও আরও বলেন, ২১ মার্চ ফেসবুকের কল্যাণে শতবর্ষী মহিলা মনোয়ারা বেগমের বিষয়টি দৃষ্টিগোচর হলে প্রাথমিকভাবে উনাকে মানবিক সহায়তাসহ উপজেলা সমাজসেবার মাধ্যমে একটি বয়স্ক ভাতার কার্ড ও ভিজিডি কার্ড করে দেওয়া হয়েছে। পরে বিষয়টি বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টিগোচর হয়। ঈদের আগেই যেন শতবর্ষী ওই নারী পাকা ঘরে উঠতে পারেন- এমনই ইচ্ছা পোষণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ঈদের আগেই এ প্রকল্প বাস্তবায়ন হবে। শতবর্ষী ওই নারী ঈদ করবেন পাকা ঘরে।

Share this post

scroll to top