প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত ময়মনসিংহবাসী

মো. আব্দুল কাইয়ুম : জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৯৪টি মেগা প্রকল্পসহ মোট ১৯৫টি প্রকল্প উদ্বোধন করতে ময়মনসিংহে আসছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ এর সভাপতি শেখ হাসিনা। শুক্রবার বিকেল ৩টায় নগরীর সার্কিট হাউজ মাঠে এক জনসভায় বক্তব্য রাখবেন তিনি। অপরদিকে প্রধানমন্ত্রীকেও বরণ করতে প্রস্তুত ময়মনসিংহবাসী। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে সমগ্র ময়মনসিংহ জুড়ে রয়েছে কঠোর নিরাপত্তা। সেই সাথে জনসভাস্থলের আশপাশসহ সমগ্র শহর জুড়ে রয়েছে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা।

বিভাগীয় কমিশনার কার্যালয় সূত্রে জানা যায়, ময়মনসিংহকে একটি মডেল বিভাগ হিসেবে দেখতে চান। তারই আলোকে প্রধানমন্ত্রীর ইচ্ছাতেই ব্র‏হ্মপুত্র নদের ওপারে বঙ্গবন্ধু নভোথিয়েটার, বিভাগীয় স্টেডিয়াম ও পুরাতন ব্রহ্ম‏‏পুত্র নদ খননসহ ৯৩টি মেগা প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সংশোধিত ১৯৫ প্রকল্পের মধ্যে ভিত্তিপ্রস্তরযোগ্য মোট প্রকল্প হচ্ছে ৯৪টি। এরমধ্যে ময়মনসিংহ বিভাগে ১০টি, জেলায় ৩৪টি, নেত্রকোনায় ১৭টি, জামালপুরে ১৯টি, শেরপুরে ১৪টি। এছাড়াও উদ্বোধনযোগ্য প্রকল্প ১০১টি, যা আগে ছিল ৬৬টি। উদ্বোধনযোগ্য প্রকল্প ১০১টির মধ্যে ময়মনসিংহ জেলায় ৩১টি, নেত্রকোনায় ১৯টি, জামালপুরে ৬টি ও শেরপুরে ৪৫টি।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পুরো নগরীকে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেওয়া হয়েছে। জনসভাস্থলের প্রবেশমুখসহ শহরের বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট। জনসভাকে কেন্দ্র করে কেউ যাতে নাশকতার সৃষ্টি করতে না পারে সেজন্য মোবাইল টিমের পাশাপশি পুরো জেলাকে কঠোর নজরদারিতে রাখা হয়েছে। ট্রাফিক ব্যবস্থায় আনা হয়েছে পরিবর্তন। শুক্রবার দিন ইজিবাইক ও সিএনজি চলাচল পুরোদমে বন্ধ থাকবে শহরের রাস্তাগুলোতে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনে জনসভাকে জনসমুদ্রে রূপান্তর করতে জেলা ও মহানগর আওয়ামীলীগ ঐতিহাসিক জনসভা করতে ইতোমধ্যে সকল কার্যক্রম সম্পন্ন করেছে।

বৃহস্পতিবার দুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে ময়মনসিংহে স্বাগত জানিয়ে যৌথভাবে সংবাদ সম্মেলন করে ময়মনসিংহ জেলা ও মহানগর আ্ওয়ামীলীগ। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিজবাহ উদ্দিন সিরাজ, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, জেলা সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর সভাপতি এহতেশামুল আলম ও সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম, আ’লীগ নেতা ড. সামিউল আলম লিটন, জেলা যুবলীগ আহবায়ক এডভোকেট আজহারুল ইসলাম, এমএ কুদ্দুস, শাহরিয়ার মোহাম্মদ রাহাত খান, জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এডভোকেট এবিএম নুরুজ্জামান খোকন, সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, মহানগরের আহবায়ক মোফাখখার হোসেন খোকন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক সরকার মো: সব্যসাচীসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top