পোস্টারেও সিনেম্যাটিক কাঞ্চন-নিপুণ প্যানেল

আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০২২-২০২৪) নির্বাচন। এটিকে ঘিরে গত এক সপ্তাহ ধরে জমে উঠেছে চলচ্চিত্র পাড়া। গত কয়েক বছরের নিয়মিত প্যানেল মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলের বিপক্ষে নানা চমক নিয়ে হাজির হয়েছে ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদ।

বিশেষ করে গত কয়েকদিনে কাঞ্চন-নিপুণ প্যানেল নিত্যনতুন চমক দেখিয়ে যাচ্ছে। তারকাবহুল এ পরিষদটি ১৬ জানুয়ারি প্রকাশ করেছিল তাদের থিম সং। এবার তারা সিনেম্যাটিক ঢঙে সামনে আনলো তাদের নির্বাচনী পোস্টার। যার পুরোটাতেই চলচ্চিত্রের আবহ।

পোস্টারের শুরুতেই দেখা যায় লেখা, ‌‘হাউস ফুল, হাউস ফুল হাউস ফুল’। সিনেমার নামের মতোই বড় করে লেখা প্যানেলের নাম। যার কেন্দ্রীয় ভূমিকায় আছেন কাঞ্চন ও নিপুণ। পোস্টারে আছেন বাকি সদস্যরাও। সবার ছবিই রিকশা পেইন্টের আদলে দেওয়া।

পোস্টারটি ফেসবুকে প্রথম প্রকাশ করেছেন প্যানেলটির সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন।

তিনি বলেন, ‘আমরা চাইছি, নতুনত্ব তুলে ধরতে। এটা তো আমাদের জাতীয় নির্বাচন নয়। এখানে আমরা সবাই এক পরিবার ও চলচ্চিত্রকর্মী। সেই ভাবনাগুলোই পোস্টারে উঠে এসেছে। এমন আরও কিছু কাজ শিগগিরই সামনে আসবে।’

প্যানেলটির সাধারণ সম্পাদক পদে থাকা নিপুণ জানান, চলচ্চিত্রের উন্নয়নে কাজ করতেই তারা একতাবদ্ধ হয়েছেন। হাঁক দিয়েছেন পরিবর্তনের।

অন্যদিকে, মিশা-জায়েদ প্যানেলে প্রাধান্য দেওয়া হয়েছে অভিজ্ঞদের। তাদের বেশিরভাগ সদস্যই একসময়ের খ্যাতনামা অভিনয়শিল্পী ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৮ জানুয়ারি হবে নির্বাচন। এতে প্রধান কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন।

Share this post

scroll to top