পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় পণ্যবাহী ৬শ ট্রাক

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও বাস পারাপার করা হলেও পারের অপেক্ষায় রয়েছে ৬শ পণ্যবাহী ট্রাক।

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি পারাপার বন্ধ থাকায় পাটুরিয়া দৌলতদিয়া নৌপথে যানবাহনের বাড়তি চাপ পড়েছে।

এদিকে এ নৌপথে নাব্যতা সংকটের কারণে মূল চ্যানেল থেকে ফেরিগুলোকে ৩ কিলোমিটার ঘুরে দৌলতদিয়া ঘাটে যেতে হচ্ছে। এতে করে এ নৌপথে ফেরি পারাপারে দিগুণ সময় লাগছে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছেন, পাটুরিয়া ঘাটে দুটি ট্রাক টার্মিনালে পারের অপেক্ষায় আছে ৪শ ট্রাক। অপরদিকে ঘাট এলাকায় প্রবেশের জন্য উথুলী সংযোগ সড়কে ২শ ট্রাক অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছে শিবালয় থানা পুলিশ।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮ টার দিকে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) ফিরোজ কবির জানান, পাটুরিয়া ঘাট এলাকায় ছোট গাড়ি ও পরিবহন বাস পারাপার করা হচ্ছে। এসব গাড়ির চাপ কমে গেলে তখন পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে। পাটুরিয়া ঘাট এলাকায় যাতে বাড়তি চাপ না পড়ে তার জন্য উথুলী সংযোগ সড়কে পণ্যবাহী ট্রাকগুলো আটকে রাখা হচ্ছে। ঘাট এলাকা থেকে পণ্যবাহী ট্রাক পারাপারের নির্দেশনা আসলে এখান থেকে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলো ছেড়ে দেয়া হবে। এ সংযোগ সড়কে পাটুরিয়া ঘাট এলাকায় প্রবেশের জন্য প্রায় ২শ ট্রাক অপেক্ষমান রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন করপোরেশন ( বিআইডব্লিউটিসি) এর পাটুরিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌপথে ১৯টি ফেরির মধ্যে ১৮টি ফেরি চলাচল করছে। সন্ধ্যা মালতী নামের ফেরিতে যান্ত্রিক ত্রুটি হওয়ায় সেটি ভাসমান কারখানা মুধুমতিতে মেরামতে রয়েছে। দুটি ট্রাক টার্মিনালে ৪শ’র মতো পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

Share this post

scroll to top