পরীক্ষার হলে চাপাতি নিয়ে প্রবেশ, অষ্টম শ্রেণির ছাত্র বহিষ্কার

পরীক্ষার হলে চাপাতি নিয়ে প্রবেশের অপরাধে টাঙ্গাইলের মির্জাপুরে অষ্টম শ্রেণি পড়ূয়া এক ছাত্রকে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। রবিবার (১২ জুন) সকালে উপজেলা সদরের সরকারি এসকে পাইলট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা সদরের সরকারি এসকে পাইলট উচ্চ বিদ্যালয়ে অর্ধবার্ষিক পরীক্ষা চলমান রয়েছে। সকালে এ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্র দেশীয় ধারালো অস্ত্র পেন্টের পকেটে করে নিয়ে পরীক্ষা হলে প্রবেশ করে। এ সময় পরীক্ষার কক্ষে দায়িত্বপ্রাপ্ত শিক্ষক আলো রানী পোদ্দারের সন্দেহ হলে তিনি পকেট থেকে সেটি বের করেন। বিষয়টি প্রধান শিক্ষককে জানান। এরপর বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিকে জানান।

প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, ‘বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যানেজিং কমিটির সভাপতিকে জানানো হয়। এরপর তাদের নির্দেশনা মোতাবেক ওই ছাত্রের অভিভাবককে ডেকে আনা হয়। পরে ওই ছাত্রের বাবার অঙ্গীকারনামা রেখে তাকে বিদ্যালয় থেকে ছাড়পত্র দেওয়া হয়।’

Share this post

scroll to top