নেত্রকোনায় ভ্রাম্যমাণ আদালতের গাড়ি ভাঙচুর, পুলিশসহ আহত ৫

Netrokona

নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীর ১নং বালুঘাট থেকে অবৈধভাবে বালু ওঠানোর সময় অভিযান পরিচালনা করতে গিয়ে বালু ব্যবসায়ীদের হামলার শিকার হয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার সোমেশ্বরী নদীর বালুঘাটে এই ঘটনা ঘটে। এসময় ড্রেজার শ্রমিকদের ইটপাটকেলের আঘাতে পুলিশসহ পাঁচ জন আহত হন।

আহতরা হলেন- দুর্গাপুর থানার সাব-ইন্সপেক্টর রুকন উদ্দিন (৪০), কনস্টেবল খলিলুর রহমান (৫৫), কনস্টেবল রুবেল মিয়া (৩০), উপজেলা ভূমি অফিস কর্মচারী নজরুল ইসলাম (৪৫) ও এরশাদুল ইসলাম (৩২)। আহতরা দুর্গাপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ন চন্দ্র বর্মন জানান, সরকারি নিয়ম অমান্য করে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছিল অসাধু ব্যবসায়ীরা। জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গেলে বালু ব্যরসায়ীরা হামলা চালায়।

দুর্গাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম বিষয়টি নিশ্চিত করে জানান, হামলায় পাঁচ জন আহত হয়েছেন। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালতের গাড়ির গ্লাস ভাংচুর করা হয়েছে।

তিনি বলেন, ‘বুধবার দুপুরে সোমেশ্বরী নদীতে বাংলা ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নারায়ন চন্দ্র বর্মন। এসময় ওই এলাকায় গেলে অতর্কিতভাবে কয়েকশ’ শ্রমিক ইটপাটকেল ছুঁড়তে থাকে তাদের ওপর। এতে ম্যাজিস্ট্রেট আহত না হলেও পুলিশসহ পাঁচ জন আহত হয়।’

খবর পেয়ে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট নারায়ন চন্দ্র বর্ম্মন, এএসপি মাহমুদা শারমিন নেলী, ওসি শাহনুর এ আলমসহ টাস্কফোর্সের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এসময় প্রায় ৫০টি অবৈধ বাংলা ড্রেজার ধ্বংস করা হয়। একইসঙ্গে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বালু ঘাটের সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

দুর্গাপুর ধানার অফিসার ইনচার্জ (ওসি) শাহনুর-এ আলম জানান, এ ঘটনায় এখনও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। কাউকে আটকও করা হয়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share this post

scroll to top