নেত্রকোনায় ঝড়ের তাণ্ডবে ৩০০ ঘর বিধ্বস্ত, আহত ৩০

 

নেত্রকোনার আটপাড়া উপজেলার বিভিন্ন গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে প্রায় তিন শতাধিক কাঁচা ঘরবাড়ি ও গাছপালা বিধ্বস্ত হয়েছে। এ সময় শিশু ও নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। সোমবার (২৫ মে) সকাল সাড়ে ৮টার দিকে হঠাৎ করে এই ঝড়-বৃষ্টি শুরু হয়।

ঝড়ে গুরুতর আহতদের মধ্যে মল্লিকপুর গ্রামের (মৃত জয়নাব আলীর স্ত্রী) কাঞ্চনের মা (৬৫) ও একই গ্রামের স্বপন মিয়ার পাঁচ বছরের শিশু কাইয়ুমকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, হঠাৎ এই ঝড়ে সাতটি ইউনিয়নের সুনই, গোয়াতলা, বরতলি, মুনসুরপুর, নারায়ণপুর, বানিয়াজান, আটিকান্দা, নুনেশ্বর, মল্লিকপুর, দেওগাও, পোখলগাঁও, অভয়পাশা, সীতারামপুর, পাহাড়পুর, স্বমুশিয়াসহ অন্তত ২৫টি গ্রামের প্রায় তিন শতাধিক কাঁচা ঘর বিধ্বস্ত ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। একই সঙ্গে পল্লীবিদ্যুতের বেশ কিছু তারের ওপর গাছের ডালপালা পড়ে যাওয়ায় বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়া বিভিন্ন সড়কে গাছ পড়ে থাকায় ওই সব সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। পাশাপাশি ঝড়ে বোরো ফসল ও গাছের আম-কাঁঠালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

আটপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানা বলেন, ‘ঝড়ে কয়েকজন আহত ও বেশ কিছু এলাকায় ঘরবাড়িসহ গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ক্ষয়ক্ষতির সম্পূর্ণ বিবরণ এখনো পাই নি। এ বিষয় তথ্য সংগ্রহ করা হচ্ছে।

Share this post

scroll to top