নির্বাচনের জন্য ঘুমাতে পারেননি আইজিপি

বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, ১৯৭১ সালের পর এই প্রথম সবচেয়ে কম সহিংসতা হয়েছে নির্বাচনে। বাংলাদেশ পুলিশের একটি সদস্যও আহত কিংবা নিহত হয়নি। এটি সবচেয়ে গৌরবের বিষয়।

ফতুল্লার মাসদাইর এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনসে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে কয়েকদিন আমাদের পুলিশ সদস্যরা নির্ঘুম রাত কাটিয়েছে।

নির্বাচনের পূর্বেও দেশে যেমন শান্তিপূর্ণ পরিবেশ ছিল নির্বাচনের দিন ও পরেও তেমন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে দেশের ৬৪ জেলায়। ৪২ হাজার ভোট কেন্দ্রের মধ্যে মাত্র কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু সহিংসতা হয়েছে। বাংলাদেশের ইতিহাসে এবারের নির্বাচনটি ছিল শান্তিপূর্ণ।

একই অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের নবনির্বাচিত এমপি শামীম ওসমান সুষ্ঠ ও শান্তিপূর্ন নির্বাচন উপহার দেয়ায় পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ পুলিশে আরও আড়াই লাখ পুলিশ নিয়োগের জন্য সংসদে প্রস্তাব করবো। দেশের অন্য বাহিনীর সদস্যরা যেসব সুবিধা সরকারের কাছ থেকে পায় পুলিশ বাহিনীও যাতে একই সুবিধা পায় সংসদে এনিয়ে দাবি জানাবো।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এমপি গোলাম দস্তগীর গাজী, নজরুল ইসলাম বাবু, লিয়াকত হোসেন খোকা ও সেলিম ওসমান, সংরক্ষিত আসনের এমপি হোসনে বাবলী প্রমুখ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top