নাশকতার পরিকল্পনা : জামালপুরে জামায়াতের আমিরসহ আটক ১৪

জামালপুরের বকশীগঞ্জে নাশকতার পরিকল্পনার অভিযোগে জেলা জামায়াতের আমিরসহ ১৪ নেতাকর্মীকে আটক করেছে থানা পুলিশ। বুধবার বিকাল ৩টার দিকে বকশীগঞ্জ পৌর শহরের মালিবাগ এলাকার জহুরুল হক মেম্বারের বাড়ি সংলগ্ন জামে মসজিদে বৈঠক করার সময় তাদের আটক করা হয়।

একই দিন সন্ধ্যায় জামালপুর জেলা পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ বকশীগঞ্জ থানায় সাংবাদিকদের ব্রিফিংয়ে আটকের বিষয়টি নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন- জামালপুর জেলা জামায়াতের আমির অ্যাডভোকেট নাজমুল হক সাঈদী, বকশীগঞ্জ উপজেলা জামায়াতের আমির ও বাট্টাজোড় কে আর আই কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আদিল ইবনে আউয়াল, জামালপুর জেলা জামায়াতের সদস্য অধ্যাপক আবদুল আজিজ, সদস্য মোহাম্মদ আলী, জামায়াত কর্মীদের মধ্যে ইসলামী ব্যাংক কর্মকর্তা মো. মাহবুব জামী, ময়মনসিংহের নান্দাইল উপজেলার নিয়ামত উল্লাহ, হালুয়াঘাট উপজেলার আনিসুজ্জামান ওরফে জুনায়েদ, একই উপজেলার মো. খালেকুজ্জামান, ময়মনসিংহ পাগলা থানার ইসমাইল হোসেন, জামালপুরের মেলান্দহ উপজেলার জুলফিকার আলম, জামালপুর সদর থানার মো. সুলতান ও বকশীগঞ্জ উপজেলার মো. আবদুল মালেক।

পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ জানান, দেশের চলমান পরিস্থিতি উসকে দেওয়া এবং নাশকতার পরিকল্পনা করার জন্য আটককৃতরা প্রথমে পৌর এলাকার নামাপাড়া গ্রামে অবস্থিত শহীদ তিতুমির আইডিয়াল একাডেমিতে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন। এরপর তারা দুপুরে মালিবাগ এলাকায় অবস্থিত মসজিদে বিভিন্ন নাশকতার পরিকল্পনা করেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বকশীগঞ্জ থানা পুলিশ বৈঠক করার সময় তাদের আটক করতে সক্ষম হয়। আটকের পর তাদের থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় বকশীগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Share this post

scroll to top