নারায়ণগঞ্জে মসজিদের দুটি বিদ্যুৎ লাইনের একটি অবৈধ : ডিপিডিসি

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লায় বায়তুস সালাত জামে মসজিদের দুটি বিদ্যুৎ সংযোগ লাইনের একটি অবৈধ বলে জানিয়েছেন ডিপিডিসির পূর্ব নির্বাহী প্রকৌশলী গোলাম মোর্শেদ। তিনি জানান, দুটি সংযোগ লাইন নেওয়ার ক্ষেত্রে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) নিয়মও মানা হয়নি।

রোববার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জে মসজিদটি সামনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

এ ব্যাপারে মসজিদের সভাপতি আব্দুর গফুর জানিয়েছেন, মসজিদে একটি মিটারে দুটি লাইন ব্যবহার করা হতো। মৌখিকভাবে শুধু রমজান মাসের কথা বলে বাড়তি লাইনটি নেওয়া হয়।

প্রকৌশলী গোলাম মোর্শেদ জানিয়েছেন, মসজিদের একটি লাইন বৈধ। বিকল্প হিসেবে অপর যে লাইনটি নেওয়া হয়েছে, এর জন্য ডিপিডিসির কাছে আবেদন করা হয়নি। আর দুটি সংযোগ নেওয়ার ক্ষেত্রে নিয়মও মানা হয়নি।

এদিকে, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তদন্ত কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আল ইমরান হোসেন জানান, মসজিদে ভেতরে বিদ্যুতের দুটি লাইন ছিল। একটি লাইনে লোডশেডিং হলে মুয়াজ্জিন অন্যটি সংযোগ করার সময় বিদ্যুতের স্পার্ক হয়।

তদন্ত কমিটির এই সদস্য বলেন, মসজিদে এসি চলমান থাকায় জানালা-দরজা বন্ধ ছিল। আর লাইনে লিকেজের কারণে মসজিদ গ্যাসে ভর্তি ছিল। বিদ্যুতের স্পার্ক গ্যাসে মিশে বিস্ফোরণ ঘটে।

তিনি আরও বলেন, এসি বিস্ফোরণের কথা বলা হলেও মসজিদের ছয়টি এসিই ভালো আছে। সেগুলো বিস্ফোরণ হয়নি বলে তিনি জানান।

Share this post

scroll to top