নারায়ণগঞ্জে তাবলিগের দুগ্রুপের সংঘর্ষে আহত ১৮

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তাবলিগ জামাত নিয়ে মতবিরোধ কেন্দ্র করে দুগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ১৮ জন আহত হয়েছেন।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাদ গ্রুপের সদস্যদের সঙ্গে জোবায়ের গ্রুপের সদস্যদের তাবলিগের বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে মতবিরোধ চলে আসছিল।

বুধবার সন্ধ্যায় সাদ গ্রুপের সদস্যরা বিশ্বরোড জামে মসজিদে তাবলিগ জামাত নিয়ে আলোচনা করছিলেন। পরে রাত সাড়ে ৮টার দিকে জোবায়ের গ্রুপের তাবলিগের সদস্যরা এসে সাদ গ্রুপের তাবলিগের সদস্যদের বিশ্বরোড জামে মসজিদে তাবলিগের আলোচনা করতে বাধা প্রদান করেন।

এ সময় দুপক্ষের মধ্যে তাবলিগের বিষয় নিয়ে তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে তাদের তর্কবিতর্ক ধাওয়া পাল্টাধাওয়ায় রূপ নেয়।

এ সময় দুগ্রুপের সদস্যরা উভয়পক্ষকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় দুগ্রুপের সদস্যরা বিশ্বরোড মসজিদে ভাঙচুর চালায়।

এ ঘটনায় সাদ গ্রুপের মহিউদ্দিন, ওমর ফারুক, শাহীন মিয়া এবং জোবায়ের গ্রুপের মোশারফ হোসেন, নূরে আলম, তারেক মিয়া, আল-আমিন, আব্দুল আওয়াল, আবু ইউসুফ, আজিম উদ্দিন, সোলেইমান, আল-আমিন-২, ইব্রাহমি, তারেক, আরিফুল ইসলাম, সাজ্জাদ হোসেন, জাকির হোসেন, মাসুদ আহমেদ ও হোসাইফাসহ অন্তত ১৮ জন আহত হয়েছে বলে জানা যায়।

আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেন রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান। রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, দুগ্রুপের সংঘর্ষের খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে পরিদর্শন করেছি।

পুলিশ গিয়ে দুগ্রুপের সদস্যদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনা তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share this post

scroll to top