নান্দাইলে ৩৮৫ জন চাষী কৃষি প্রণোদনার সার ও বীজ পাচ্ছে না

ধান গাছনান্দাইল উপজেলার পৌরসভাসহ ১২ ইউনিয়নের তালিকাভুক্ত বোরো চাষীরা সরকারি প্রণোদনার সার বীজ মৌসুমের শুরুতেই  পেয়ে গেলেও  চন্ডিপাশা ইউনিয়নেরর  বিভিন্ন গ্রামের ৩৮৫ জন বোরো চাষী সরকারি বরাদ্ধের  কৃষি প্রণোদনার সার বীজ আজো পাচ্ছে না।

উপজেলা কৃষি অফিসার হারুন অর রশীদের কার্যালয়ে গিয়ে বিষয়টি জানতে চাইলে তিনি জানান, চন্ডিপাশা ইউনিয়ন পরিষদের দেওয়া তালিকা উপজেলা কৃষি কমিটি অনুমোদন না করায় প্রণোদনার সার বীজ দেওয়া যাচ্ছে না। তিনি  আরো বলেন, ইউএনও স্যারের সাথে যোগাযোগ করে বিষয়টি জেনে নিন, কারণ তিনি কমিটির  সভাপতি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রহিম সুজন জানান, কৃষি অফিস উপজেলা কমিটির কাছে  তালিকা উপস্থাপন না করায় প্রণোদনার সার বীজ দেওয়া যাচ্ছে না। তিনি আরো জানান, উপজেলা কমিটির ডাকা সভায় কোরাম না হওয়ায় সিদ্ধান্ত নেওয়া যায়নি। তিনি আরো বলেন, সভা ডেকে এব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে এবং মালামাল গোডাউনে মজুদ রয়েছে।

এদিকে চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান মোঃ এমদাদুল হক ভুঁইয়ার সাথে যোগাযোগ করে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন পৌরসভাসহ ১২ ইউনিয়নের তালিকা উপজেলা কৃষি কমিটিতে অনুমোদন হয় অথচ আমার ইউনিয়নের তালিকা কোরাম সংকটের জন্য অনুমোদন হয় না, তা কেমন যুক্তিযুক্ত কথা? তালিকাভুক্ত কৃষকরা জানিয়েছেন, বোরো রোপনের সময় হয়ে গেছে, পরে দিলে কি হবে?

Share this post

scroll to top