নান্দাইলে করোনায় দুই স্বাস্থ্যকর্মী আক্রান্ত

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় দুই স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। উপজেলায় প্রথমবারের মতো আক্রান্ত এ দুজন শনাক্ত হওয়ার দিন পর্যন্ত নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন। এ ঘটনার পর স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ ছাড়া সব বিভাগের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার বিকালে নান্দাইল উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইকবাল আহমেদ নাসের বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্রান্ত একজনকে হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করে তার বাড়িতে লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে। অন্যজনের বাড়ি পাশের ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নে। তাকে বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

ইকবাল আহমেদ নাসের বলেন, হাসপাতালে কর্তব্যরত একজন নার্স ও একজন কর্মকর্তা করোনা ভাইরাস দ্বারা সংক্রমিত হয়েছে। ওই নার্স স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগীর মাধ্যমে, না বাইরের কারও দ্বারা সংক্রমিত হয়েছেন, তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

তিনি আরও বলেন, সাবধানতা অবলম্বনের জন্য হাসপাতালের জরুরি বিভাগ ছাড়া সব বিভাগের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। ওই দুজনের সংস্পর্শে আসা হাসপাতালের কর্মীদের নমুনা সংগ্রহ করে মঙ্গলবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে পাঠানো হবে।

Share this post

scroll to top