নান্দাইলে এমপির সমালোচনা করায় ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেপ্তার

নান্দাইলএমপির সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেয়ায় ময়মনসিংহের নান্দাইলে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম আজিজুল ইসলাম খান (২৮)। সে উপজেলার রাজগাতি ইউনিয়নের দক্ষিণ খয়রাটি গ্রামের আশিক খানের ছেলে। সোমবার রাতে গ্রেপ্তারের পর মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

জানা যায়, রোববার আজিজুল ইসলাম ‘নান্দাইল উপজেলা আওয়ামী লীগ’ নামে একটি ফেসবুক আইডি থেকে ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনের ছবির সঙ্গে একজন নারীর ছবি ব্যবহার করে একটি স্ট্যাটাস দেন। মুহূর্তেই এই স্ট্যাটাস ভাইরাল হয়ে যায়। পরে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাফিজুর রহমান রিপন এটি দেখে থানায় গিয়ে একটি লিখিত অভিযোগ দেন।

হাফিজুর রহমান রিপন জানান, তিনি ঘটনাটি দেখে তাৎক্ষনিক সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেন। পরে সোমবার থানায় গিয়ে একটি লিখিত অভিযোগ করেন। পুলিশ তদন্ত শেষে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেয়।

ফেসবুক বা ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে যারা বিভিন্ন ধরনের সাইবার ক্রাইম করছে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান নান্দাইল মডেল থানার ওসি মনসুর আহাম্মেদ।

Share this post

scroll to top