নতুন দায়িত্বে মির্জা ফখরুল

জাতীয় ঐকফ্রন্টের মুখপাত্রের দায়িত্ব প্রদান করা হয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। তার আগে গুরুত্বপূর্ণ এই দায়িত্ব পালন করেছিলেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব।

রাজধানীর মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে শনিবার রাতে ঐক্যফ্রন্টের বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জোটের মুখপাত্র করা হয়। বৈঠক চলাকালেই রাত সাড়ে ৯টার দিকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বিষয়টি গণমাধ্যমকে জানান।

মান্না বলেন, ‘আজ থেকে ঐক্যফ্রন্টের মুখপাত্রের দায়িত্ব পালন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠক শেষে তিনিই আপনাদের বিস্তারিত জানাবেন।’ এর আগে ২৮ অক্টোবর কোন নির্দেশনা ছাড়াই জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব নিজেকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবে উপস্থাপন করেন। তবে আজকের পর থেকে ফখরুলই ঐক্যফ্রন্টের মুখপাত্র।

সেই সময় আ স ম রবের ঘোষণায় হতবাক হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল, ড. খন্দকার মোশরারফ ও ব্যারিস্টার মওদুদ আহমদসহ দলটির শীর্ষ নেতা।

জানা গেছে, শনিবারের বৈঠকে মির্জা ফখরুলকে জাতীয় ঐকফ্রন্টের মুখপাত্র করার প্রস্তাব করেন ড. কামাল হোসেন। তখন অন্যরাও সমর্থন দেন। বৈঠক শেষে ফখরুল বলেন, ‘সংলাপ শেষে তফসিল ঘোষণার জন্য অনুরোধ জানিয়ে নির্বাচন কমিশনকে শনিবার চিঠি দেয়া হয়েছে। ইসির সিদ্ধান্ত দেখে বিস্তারিত জানানো হবে।’ এদিকে আবারও সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেয়া হবে বলেও জানা গেছে।

সভায় সভাপতিত্ব করে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। অন্যান্যের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ জোটের শীর্ষ নেতারা।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top