Connect with us

ত্রিশাল লাইভ

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে বরখাস্তের প্রতিবাদে বিক্ষোভ মানববন্ধন

Published

on

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ রুহুল আমিনকে সাময়িক বরখাস্তের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন করে স্থানীয়রা। পরে শিক্ষকরাও মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, যৌন হয়রানীর অভিযোগে সাময়িক বরখাস্ত শিক্ষক মুহাম্মদ রুহুল আমিনকে অবিলম্বে বহাল করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারীদেন বক্তারা।
উল্লেখ্য গত ১৭ জুলাই নাট্যকলা বিভাগের তিন নারী শিক্ষককে যৌন হয়রানীর অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় প্রশাসন রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজকের ময়মনসিংহ

ময়মনসিংহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু

Published

on

Bidduth-বিদ্যুৎস্পৃষ্টে-Electricity-Shock-Warning-Risk-Of-Dead current

ময়মনসিংহের ত্রিশালে তিনতলার ছাদে সাইনবোর্ড লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে উপজেলা পৌর শহরের গোহাটা মোড়ে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার দরিরামপুর বরকুমা এলাকার লালু মিয়ার ছেলে সুমন (৩১) এবং বৈলর বাঁশকুড়ি এলাকার আবুল কালামের ছেলে নূর মোহাম্মদ (২৩)।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মর্কতা (ওসি) কামাল হোসেন জানান, শনিবার রাতে দুই শ্রমিক পৌর শহরের গোহাটা মোড়ের একটি তিনতলা ভবনের ছাদে সাইনবোর্ড লাগানোর জন্য ওঠেন। ছাদে অসাবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে গুরুতর আহত হন দুইজন।

পরে স্থানীয়রা আহত সুমন ও নূর মোহাম্মদকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। সেখান থেকে নূর মোহাম্মদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠান। ঢাকায় নেওয়ার পথে নূর মোহাম্মদও মারা যান।

ওসি আরও জানান, লাশ দুটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Continue Reading

আজকের ময়মনসিংহ

‘পতাকার দিকে তাকালে যিনি বঙ্গবন্ধুকে দেখেন না, তিনি দেশে থাকার যোগ্য নন’

Published

on

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া

আমার দেশের পতাকার দিকে তাকালে যে মানুষ বঙ্গবন্ধুকে দেখেন না, তিনি বাংলাদেশে থাকার যোগ্য নন বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।

তিনি বলেন, অনেকেই বলে আপনি সরকারি চাকরিজীবী হয়ে বঙ্গবন্ধুর কথা বলেন। অনেকে মনে করেন বঙ্গবন্ধুর কথা বললে আমাকে একটা সমস্যায় ফেলে দেবে। আমাকে যদি বলে চাকরি চলে যাবে যাক। বঙ্গবন্ধুর কথা বলব না- বঙ্গবন্ধুর বাংলাদেশে বাস করি। বঙ্গবন্ধুর ডাকে সব কিছু ফেলে দিয়ে সতেরো বছরের বালক মুক্তিযুদ্ধ করে এই দেশ আমাদের উপহার দিয়েছেন।

বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রয়াত রাশিদুল ইসলাম হলরুমে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষ হিসেবে স্বল্প আয়ু নিয়ে আমরা এ পৃথিবীতে এসেছি। একটা মানুষের থাকার জন্য কয়টা বাড়ি লাগে- একটা। আপনার আমার বাংলাদেশে একটা নয় একাধিক বাড়ি থাকলে হবে না- কানাডায়, ইংল্যান্ডে, আমেরিকায় বাড়ি থাকতে হবে। এটা কি একটা অদ্ভুত মানসিকতা আমাদের তৈরি হয়ে গেছে। বাংলাদেশকে চিনতে হলে ফিল্ড লেবেলে কাজ করতে হবে।

উপজেলার বিভিন্নপর্যায়ের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুয়েল আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, পৌর মেয়র এবিএম আনিছুজ্জামান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ফজলে রাব্বী, সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহামুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম শামসুদ্দিন, ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ আল মামুন উজ্জ্বল, সংরক্ষিত সদস্য উম্মে সালমা, উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহামুদা খানম রুমা, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা পরিষদের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গণমাধ্যম কর্মীরা।

Continue Reading

আজকের ময়মনসিংহ

ময়মনসিংহে বাস চাপায় নিহত ৬

Published

on

সড়ক দুর্ঘটনা

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় এক বাসে যাত্রী তোলার সময় আরেক বাসের ধাক্কায় চার পোশাক শ্রমিকসহ ছয়জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১০ জন। বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে ।

ত্রিশাল থানারওসি মাইন উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- ময়মনসিংহ সদরের চুরখাই এলাকার খায়রুজ্জামান লিটন (২৮), বাড়েরারপাড় ভাটিপাড়া এলাকার শিমুল আহমেদ জয় (২০), ত্রিশাল উপজেলার দক্ষিণ তেতুলিয়া এলাকার জেসমিন আক্তার (৩০), সাখুয়া ইউনিয়নের গন্ডখোলা এলাকার বখতিয়ার হোসাইন সোহেল (৩৫), ঈশ্বরগঞ্জের মারোয়াখালি এলাকার আলতাব হোসেন (৬০), এবং অন্য এক নারীর পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সদরের চুরখাই ও ত্রিশাল থেকে কয়েকজন পোশাক শ্রমিক ও সাধারণ যাত্রী শেরপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী এসএস ট্রাভেলস নামে একটি বাসে ওঠেন। পথে চেলেরঘাট এলাকায় যেতে বাসটির চাকা ফুটো (পাংচার) হয়ে যায়। পরে বাসটি সড়কের পাশে দাঁড় করিয়ে মেরামত করা হচ্ছিল। এজন্য যাত্রীরা নেমে অন্য বাসের জন্য অপেক্ষা করছিলেন। এরই মধ্যে ইসলাম পরিবহন নামে একটি বাস থামিয়ে যাত্রীরা সেটিতে ওঠার সময় রাসেল গার্মেন্টসের একটি বাস এসে বাসটিতে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজন ও ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আরও একজন মারা যান। এতে আহত হন অন্তত ১২ জন। তাদের মধ্যে সাতজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর আরও দুজন মারা যান।

Continue Reading

Trending