নজরুল বিশ্ববিদ্যালয়ের লিফট কিনতে ইউরোপ ভ্রমণে যাচ্ছেন ভিসিসহ ৯জন

স্টাফ রিপোর্টার : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জন্য লিফট কিনতে আমদানীকারক প্রতিষ্ঠানের খরচে  ইউরোপের দুটি দেশ ভ্রমণে যাচ্ছেন ভিসিসহ ৯ জন। প্রি-শিপপেমন্ট ইন্সপেকশন হিসেবে তারা ইউরোপের সুইজারল্যান্ড ও স্পেন সফর করবেন বলে বিশ্ববিদ্যালয়ের বিশ্বস্ত সূত্র জানিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের নোটিশ বোর্ডে বিদেশ সফরকারিদের নামের তালিকাও প্রকাশ করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ড. মো: হুমায়ুন কবির সুইজারল্যান্ড এ্যাম্বাসি বরাবর সেনজেন ভিসার জন্য ৮ জনের নামে পৃথক এনওসি (নো অবজেকশন) লেটার পাঠালেও তার স্বাক্ষরের সাথে আবেদনে উল্লেখিত স্বাক্ষরের মিল নেই। রেজিষ্ট্রারের আবেদনের স্বাক্ষরের বদৌলতে স্বাক্ষর করেন ডেপুটি রেজিষ্টার কৃষিবিদ আনিসুর রহমান।

আবেদনে প্রি-শিপপেমন্ট ইন্সপেকশন এর জন্য চলতি মাসের ২০ থেকে ২৯ তারিখ পর্যন্ত আমদানীকারক প্রতিষ্ঠান ক্রিয়েটিভ ইঞ্জিনিয়ার্স সমস্ত খরচ বহন করবে বলে আবেদনে উল্লেখ করা হয়।

নজরুল বিশ্ববিদ্যালয়ের লিফট কিনতে ইউরোপ ভ্রমণে যাচ্ছেন ভিসিসহ ৯জন


নজরুল বিশ্ববিদ্যালয়ের লিফট কিনতে ইউরোপ ভ্রমণে যাচ্ছেন ভিসিসহ ৯জন

এ্যাম্বাসী বরাবর আবেদনে দেখা যায়,  ভিসি প্রফেসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান, ট্রেজারার প্রফেসর মো: জালাল উদ্দিন, রেজিষ্টার ড. মো: হুমায়ুন কবির, প্রক্টোর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ইঞ্জি. মো: হাফিজুর রহমান, সহকারি প্রধান ইঞ্জিনিয়ার মো: মাহবুবুল ইসলাম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং এর সহযোগী অধ্যাপক সোহেল রানা, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো: শাহাবুদ্দিন ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে ইউরোপ সফরের জন্য আবেদন করেছেন। যেখানে সাতজনেরই লিফট সম্পর্কে কোনা কারিগরি জ্ঞান নেই।

ইঞ্জি. মো: হাফিজুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ে দুটি উন্নয়ন প্রকল্প চলছে। এর মধ্যে একটি প্রকল্প আগামী বছরের জুনে শেষ হবে। অন্যটি ২০২৩ এর জুনে শেষ হবে। এসব পকল্পে বিভিন্ন ভবনের জন্য সব মিলিয়ে ১৫ টি লিফট প্রয়োজন। আর সে জন্যই আমরা ইউরোপের দুটি দেশে যাচ্ছি।
তবে ভিসি প্রফেসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমানের কাছ বিদেশ ভ্রমনের বিষয়ে জানতে চাইলে বলেন, ‘আমি যাচ্ছিনা। ৯ জনের একটি টিম যাবে।’
তাহলে আপনার নামে কেনো এনওসি ইস্যু করা হলো? এমন প্রশ্নের জবাবে ভিসি বলেন, ‘আমার নামে কোনো এনওসি ইস্যু হয়নি। আপনি কোথায় দেখেছেন? আমি একটি মিটিং এ আছি।’

Share this post

scroll to top