নজরুল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা

সিন্ডিকেটের সিদ্ধান্ত পরিবর্তন করাসহ বেশ কয়েকটি অভিযোগ এনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার (শিক্ষা) কৃষিবিদ এ. কে. এম. অনিছুর রহমান।

ময়মনসিংহের সিনিয়র সহকারী জজ আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে আদালত ১৭ নভেম্বর (বৃহস্পতিবার) তারিখে কারণ দর্শানোর নোটিশ দেন।মামলার আরজিতে নিয়মবহির্ভূতভাবে নিজের নিয়োগ চূড়ান্তকরণ, স্বশাসিত প্রতিষ্ঠানের চাকরির বিধিমালা অনুসরণ না করে বিজ্ঞপ্তি প্রকাশ, বাদীর চাকরি নিশ্চিতকরণের ব্যাপারে অবহেলা, দফতরপ্রধান হিসেবে বার্ষিক গোপনীয় প্রতিবেদনে (এসিআর) বাদীকে কম নম্বর প্রদান করা ও তা প্রকাশ করে অপমান করা, সিন্ডিকেটের সিদ্ধান্ত পরিবর্তনসহ আরো বেশ কিছু অভিযোগ আনা হয়।

এ সম্পর্কে বাদী বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত রেজিস্ট্রার(শিক্ষা) কৃষিবিদ এ কে এম আনিছুর রহমান বলেন, আমার সাথে বিভিন্ন সময় অন্যায় করা হয়েছে, সিন্ডিকেটের সিদ্ধান্ত অমান্য করে কাজ করেছে। এজন্য আমি বাধ্য হয়ে আদালতের শরণাপন্ন হয়েছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, আদালতের নোটিশের কপি পেয়েছি। মামলায় অনেকগুলো পূর্বের অভিযোগ করা হয়েছে, তখন আমি দায়িত্বে ছিলাম না। আইনজীবীর পরামর্শ অনুযায়ী বিষয়টির ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে।

Share this post

scroll to top