দুর্গাপুরে সরকারি নিয়ম না মেনে চায়ের স্টলে বসে শালিস বৈঠক

দুর্গাপুরসারাদেশে যখন করোনাভাইরাস এর প্রাদুর্ভাব ঠেকাতে সরকার সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরকার দিনরাত কাজ করছে। গণজমায়েত একেবারে নিষেধ করে দেয়া হয়েছে, সে সময় গ্রামের বাজারে চায়ের দোকানে বসে গ্রাম্য শালিস দরবার। মুখে নেই মাস্ক, হাতে নেই গøাভস। নারী পুরুষ মিলে ভির জমায়। দুর্গাপুরের প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে বরিবার বিকালে পৌর শহরের চরলেংগুড়া গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েক দিন আগে খেলাধুলাকে কেন্দ্র করে ঐই গ্রামে দুই গ্রুপের মাঝে মারামারি হয়। বিষয়টি স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুল রাজ্জাক, আল আমিন ও দুদু মিয়ার নেতৃত্বে মীমাংসা করার জন্য প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে গণজমায়াতের মাধ্যমে বিচারে বসেন তারা ।

এই বিচার দেখে ভিড় জমায় গ্রামের সাধারণ প্রায় ৩০/৪০ জনের মতো নারী পুরুষ । যারা করোনা ভাইরাস থেকে রক্ষায় কোন মাক্স কিংবা হাতে গøাভস  কিছুই পড়েননি। বরং খালি গায়ে বিচার শুনতে ভিড় জমিয়েছেন তারা।

এসময় ছবি তুলতে গেলে বাধার মুখে পড়েন স্থানীয় সাংবাদিক। বিচারে বসা নেতারা সাংবাদিককে হুমকি-ধমকি দিয়ে ভিডিও বন্ধ করে দেয়।

পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম কে জানালে তিনি তাৎক্ষনিক গনজমায়েত বন্ধ করে দেন। তবে এই ঘটনায় কাউকে কোনো জরিমানা করা হয়নি।

Share this post

scroll to top