দুর্গাপুরে ট্রাক চাপায় ইশা নিহতের ঘটনায় অবশেষে মামলা

রিফাত আহমেদ রাসেল: নেত্রকোনার দুর্গাপুরে বালুবাহী ট্রাক চাপায় মাদ্রাসা শিক্ষার্থী আবিদা সুলতানা ইশা (৮) নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের করেছেন নিহতের বাবা মাওলানা শরিফুল আলম। বুধবার সন্ধ্যায় ঘাতক ট্রাক ড্রাইভার আবু সিদ্দিক কে আসামি করে দুর্গাপুর থানায় মামলাটি (মামলা নং ১৫) দায়ের করা তিনি।

এদিকে গতকাল মঙ্গলবার মাদ্রাসা থেকে মোটরসাইকেলে করে বাবার সাথে বাড়ি ফিরছিলেন ইশা। পথে পৌর শহরের উৎরাইল বাজারের দক্ষিণ পাশে বেপরোয়া গতির একটি ট্রাক তাদের পিছন থেকে ধাক্কা দেয় । এতে বাবা প্রাণে বেঁচে গেলেও মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘাতক ট্রাকের চাপায় ঘটনাস্থলেই প্রাণ হারায় ইশা ।

এরপর থেকে উত্তাল শুরু হয় পুরো দুর্গাপুরে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ মুখী নানা রকম পোস্ট শেয়ার করছেন সবাই । সবার দাবি একটি নিরাপদ সড়কের । বালুবাহী ট্রাকের এই বেপরোয়া গতির কাছে হার মেনে সন্তানহারা হচ্ছেন বাবা আর বাবা হচ্ছেন অনেক সন্তান । সড়কে আর কত রক্ত মিশবে ওই ধুলবালু সাথে, আর কত বাবার সামনে প্রাণহারা হবে সন্তান এমনই প্রশ্ন দুর্গাপুর সচেতন মহলের ?

এদিকে নিরাপদ সড়কের দাবিতে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত দূর্গাপুর শ্যামগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন উপজেলার কৃষ্ণেরচর এলাকার শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা । পরে ইউএনও ফারজানা খানমের আশ্বাসে প্রায় ৫ ঘন্টা পর অবরোধ থেকে সরে যান তারা।

তবে আশ্বাসের কয়েক ঘণ্টার মধ্যেই প্রতিশ্রুতি রক্ষা করেছেন ইউএনও ফারজানা খানম। আজ সন্ধ্যা থেকে পৌর শহরের বিভিন্ন এলাকায় মাইকিং করে আগামীকাল বৃহস্পতিবার থেকে পুরো উপজেলায় সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সকল প্রকার অবৈধ লরি গাড়ি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন তিনি ।

পুলিশ উপ-পরিদর্শক আতাউর রহমান জানায়, ঘাতক ট্রাকটি আটক করেছি। আর চালককে আটক করতে আমাদের পুলিশি অভিযান অবহৃত আছে। আশা করছি দ্রুত সময় মাঝে চালককে আটক করা হবে।

ইউএনও ফারজানা খানম জানান, দুর্গাপুর- শ্যামগঞ্জ মহাসড়কে কিছু দিনের মাধ্য সড়কে সামনের শিক্ষাপ্রতিষ্ঠান ও বাজার গুলোতে স্পিডব্রেকার স্থাপন হবে। পাশাপাশি অদক্ষ চালক আর লাইসেন্স বিহীন গাড়ি ধরতে সড়কের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

Share this post

scroll to top