দুই পা হারা বাবুলের পাশে ‘মনের ডায়েরী’র সদস্যরা

২০০৯ সালে গ্যাংরিনে আক্রান্ত হয়ে দুই পা হারান বাবুল মিয়া। চিকিৎসার জন্য নেই কোনো অর্থ। এরই মাঝে হার্টের সমস্যা, আলসারের সমস্যায়ও ভুগছেন। পরিবারের পাঁচ সদস্যকে নিয়ে দুর্বিষহ দিনাতিপাত করছেন। অর্থাভাবে টিনশেড বসতঘর মেরামত করার সাধ্য নেই, বর্ষায় টিন ছুঁয়ে ছুঁেয় পানি ঢুকে পড়ে বসতঘরে।

দীর্ঘসময় রোগভোগ করলেও কখনো হাত পাতেননি বাবুল। ঋণ, পরিবারের সদস্যদের স্বর্ণালঙ্কার বিক্রি, আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের সহযোগিতায় চলছিল দিন। কিন্তু দিনদিন শারিরীক অক্ষমতাও বেড়েই চলছে।

উপায়ান্ত না পেয়ে সামাজিক সংগঠনগুলোর দ্বারস্থও হয়েছেন তিনি। ইতিপূর্বেও একাধিক সংগঠন তার পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় এবার সাড়া দিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকভিত্তিক গ্রুপ ‘মনের ডায়েরী’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সংগঠনটির সদস্য ও গ্রুপ মেম্বারদের দেয়া ৪৫ হাজার টাকা রোববার বিকেলে হিঙ্গুলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কালা চৌকিদার বাড়ির রফিকুজ্জামানের পুত্র দু’পা হারা বাবুল মিয়ার পরিবারের হাতে তুলে দেয়া হয়। এসময় অন্যান্যের মধ্যে ছিল সাংবাদিক এম আনোয়ার হোসেন, শফিকুর রহমান, অ্যাডমিন জাহিদ সোহাগ, উপদেষ্টা পরিষদের ফারুক আহম্মদ, মাহফুজ, নাজিম উদ্দিন, মডারেটর মোস্তাফিজ, সাঈদ হাসান নোবেল, নিরব, আশরাফুল প্রমুখ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top