দিলওয়ালে দুলহেনিয়া লে জায়ঙ্গে’র ২৫ বছর পূর্তি আজ

রুপোলি পর্দায় রাজ-সিমরানের সেই কালজয়ী প্রেমকাহিনীর ২৫ বছর হয়ে গেল আজ। সেই প্রেমকাহিনীর রজত জয়ন্তী বর্ষ উদযাপনে বলিউডের অন্য়তম হিট জুটি শাহরুখ-কাজলের মুকুটে নয়া পালক জুড়তে চলেছে। ‘দিলওয়ালে দুলহেনিয়া লে জায়ঙ্গে’ ছবির ২৫ বছর বর্ষপূর্তিতে লন্ডনের লিসেস্টার স্কোয়ারে শাহরুখ-কাজলের ব্রোঞ্চ মূর্তির উন্মোচন করা হচ্ছে। লন্ডনের ওই জায়গায় ছবির শ্য়ুটিং হয়েছিল।

১৯৯৫ সালের ২০ অক্টোবর বলিউডের ইতিহাসে অন্য়তম সেরা রোম্য়ান্টিক ছবি ‘দিলওয়ালে দুলহেনিয়া লে জায়ঙ্গে’ মুক্তি পেয়েছিল। যশরাজ ফিল্মসের এ ছবি রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল বক্স অফিসে। টানা ১৫ বছর ধরে মুম্বইয়ের মরাঠা মন্দির প্রেক্ষাগৃহ হইহই করে উপভোগ করেছে রাজ-সিমরানের সেই টানটান প্রেমের কাহিনী। এ ছবির হাত ধরে বলিউডের অন্য়তম সেরা জুটির তকমা আদায় করে নিয়েছিলেন শাহরুখ-কাজল।

এ প্রসঙ্গে হার্ট অফ লন্ডন বিজনেস অ্য়ালায়েন্সে ডেস্টিনেশন মার্কেটিংয়ের ডিরেক্টর মার্ক উইলিয়ামস বলেছেন, ‘‘এটা দুর্দান্ত লাগছে যে, এখানে শাহরুখ খান ও কাজলের মূর্তি রাখতে পারছি। ‘দিলওয়ালে দুলেহনিয়া লে জায়েঙ্গে’ বলিউডের অন্য়তম সফল ও জনপ্রিয় ছবি। যে ছবির শ্য়ুটিং হয়েছিল লিসেস্টার স্কোয়ারে। এই মূর্তির মাধ্য়মে বিশ্ব দরবারে বলিউডকে সম্মান জানাতে পারব”।

Share this post

scroll to top