ত্রিশালে ৫ গরু চুরি, আতঙ্কে খামাড়িরা

ময়মনসিংহের ত্রিশালের সাখুয়া ইউনিয়নের গরু খামাড় থেকে ৫টি গরু চুরির ঘটনায় আতঙ্কে দিনাতিপাত করছে ঐ ইউনিয়নের খামাড়িরা। এ বিষয়ে খামাড়ি মোস্তাফিজুর রহমান বাদি হয়ে ত্রিশাল থানায় একটি অভিযোগ দায়ের করে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা সাখুয়া ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মোস্তাফিজুর রহমান ৯টি গরু নিয়ে একটি খামাড় তৈরী করে। কোরবানী ঈদকে সামনে রেখে গরু বিক্রয়ের জন্য প্রস্তুত করা হচ্ছিল। গত সোমবার রাতে গরুর খাবার দিয়ে খামাড়ে তালা বন্ধ করে নিজগৃহে চলে যায় খামাড়ি। পরদিন ভোর সকালে খামাড়ে গেলে দরজা খোলা অবস্থায় দেখে। খামাড়ে প্রবেশ করে দেখতে পায় ৯টি গরুর মধ্যে ৫টি ষাড় গরু নেই।

খামাড়ি মোস্তাফিজুর রহমান বলেন, কৃষি ব্যাংক ত্রিশাল শাখা থেকে লোন নিয়ে খামাড় তৈরি করি। কোরবানি ঈদে গরু বিক্রয় করার জন্য লালন-পালন করা হচ্ছিল। রাতের আধারে আমার খামাড় থেকে ৫টি ষাড় গরু নিয়ে যায়। এতে আমি অনেক লোকসানের মূখে পরেছি। চুরি হওয়া ৫টি গরুর আনুমিনিক মূল্য সাড়ে ৩ লাখ টাকা।

সাখুয়া ইউনিয়নের চেয়ারম্যান শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চুরির ঘটনার পর থেকে রাত্রিকালীন সময়ে এলাকায় গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে। ত্রিশাল থানা পুলিশকে জানানো হয়েছে রাত্রে টহল টিমের জন্য।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাইন উদ্দিন জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করে দেখে হচ্ছে। ঈদ উপলক্ষে এ বিষয়ে বিশেষ নজরদারি রাখা হবে।

Share this post

scroll to top