ত্রিশালে ১০ টাকা কেজির ৫০ বস্তা সরকারি চাল উদ্ধার

ত্রিশালময়মনসিংহের ত্রিশালের পোড়াবাড়ি বাজার ও এর আশপাশের বাড়ি থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজির ৫০ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২৯ মে) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ও শনিবার (৩০ মে) সকালে ত্রিশালের সহকারী কমিশনার ( ভূমি) মো. তরিকুল ইসলাম ত্রিশাল থানা পুলিশের সহায়তায় দু’দফা অভিযান চালিয়ে চালের বস্তা উদ্ধার করেন।

উপজেলা প্রশাসন জানায়, ত্রিশাল উপজেলার মঠবাড়ি ইউনিয়নের পোড়াবাড়ি বাজারে শুক্রবার রাত ৯.৩০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পোড়াবাড়ি বাজারের জনৈক দুলালের তালাবদ্ধ ঘর থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৩৬ বস্তা চাল (খাদ্য বিভাগের বস্তায়, প্রতিটি ৩০ কেজি করে) উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। এসময় দুলালকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।

এদিকে সকালে আবারও খবর আসে দুলালের বাড়ির আশেপাশের বাড়িতেও চাল রয়েছে। এর প্রেক্ষিতে ত্রিশালের সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করেন। অভিযানে ৪টি বাড়ি থেকে ১১ বস্তা চাল (প্রতিটি ৪০-৫০ কেজি) উদ্ধার করা হয়। এগুলো খাদ্যবান্ধব কর্মসূচীর না ত্রাণের চাল তা যাচাই করা হচ্ছে।

২টি অভিযানে প্রায় ১৫০০ কেজি চাল উদ্ধার হয়। যা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ৫০ বস্তার সমান।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল ইসলাম জানান, এ বিষয়ে দোষীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ত্রিশাল ১

 

Share this post

scroll to top