ত্রিশালে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির

স্টাফ রিপোর্টার : নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্টের আয়োজনে ও ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনায় ময়মনসিংহের ত্রিশালে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত হয়েছে।

ত্রিশালের ধানীখোলা দক্ষিণ ভাটিপাড়া গ্রামে জহিরুল উলূম দাখিল মাদরাসা প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিনামূল্যের ওই চক্ষুশিবিরে চলে। এতে এক হাজারের বেশি রোগী দেখেন ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসকরা।

স্বাভাবিক রোগীদের মধ্যে বিনামূল্যে অষুধ বিতরণ করা হয়। যে সকল রোগিদের চোখে ছানি পড়েছে এমন ১৩৮ জন রোগির মধ্যে ৫০ জনকে অপারেশনের জন্য তাৎক্ষণিক ময়মনসিংহের ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালে পাঠানো হয়। হাসপাতাল কর্তৃপক্ষ ও চক্ষুশিবির ব্যবস্থাপকরা জানান, বাকি ৮৮ জনকে অপারেশনের জন্য নেওয়া হবে আগামি ২৫ মার্চ।

ধানীখোলা গ্রামের বিভিন্ন পরিবারের ২৫ ব্যক্তি স্বেচ্ছাসেবকের কাজ করে এই আয়োজনে। এ ধরনের আয়োজনে এলাকাবাসী সাধুবাদ জানান আয়োজকদের।

উল্লেখ্য,  সামাজিক দায়বদ্ধতা থেকে ধানীখোলা ইউনিয়নসহ সাধারণ মানুষকে নিয়মিত চিকিৎসা সেবা দিচ্ছে নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্ট। প্রতি শুক্রবার ওই ট্রাস্টের উদ্যোগে স্বাস্থ্যসেবা কার্যক্রমের অংশ হিসেবে একজন নারী ও একজন পুরুষ চিকিৎসক প্রায় তিন শতাধিক রোগি দেখে থাকেন। রোগীদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয় এবং জটিল রোগীদের ক্ষেত্রে ময়মনসিংহ অথবা ঢাকায় নিয়ে ট্রাস্টের অর্থায়নে উন্নত চিকিৎসা দেওয়া হয় বলে জানান ট্রাস্ট সদস্য নাঈমুল হক খান।

ট্রাস্টের চেয়ারম্যান নুরুদ্দিন খান বলেন, গরীব অসহায় মানুষের সেবা করে মনে আনন্দ পাই। আর নিজের গ্রামের মানুষদের পাশে থাকতে পারাটাও আনন্দের।

Share this post

scroll to top