ত্রিশালের বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ মন্ডল আর নেই

Trishalস্বাধীন বাংলাদেশ বিনির্মানে যারা রণাঙ্গনে ছিলেন সাহস, শক্তি, দেশপ্রেম নিয়ে সেই দেশ জাতীর রত্ন মুক্তিযোদ্ধাদের তালিকায় থাকা ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সন্তান আঃ আজিজ মন্ডল আর নেই। ৭জানুয়ারি ২০২১ রাত আনুমানিক ১ঘটিকায় তিনি ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক গমন করেন।

বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ মন্ডল ত্রিশাল উপজেলার হরিরামপুর ইউনিয়নের চাউলাদি গ্রামের বাসিন্দা, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তিনি স্বশরীরে অংশগ্রহণ করে দেশের স্বাধীনতার জন্য রেখেছিলেন অবদান, ময়মনসিংহের বিভিন্ন স্থান পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে ছিলো তার বীরত্বের অংশগ্রহণ, পারিবারিক সূত্রে জানা যায় মুক্তিযুদ্ধের সময় তিনি একবার আহত হয়ে চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে আবারো হাতে তুলে নেন অস্ত্র, ৯মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর অংশগ্রহণ করেন বিজয় মিছিলে।

বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ মন্ডলের নাতী ত্রিশাল হেল্পলাইনের সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদের থেকে জানা যায় মৃত্যুর আগের দিন পর্যন্ত তিনি ভাবতেন দেশ নিয়ে, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ পরিচালনার ভার থাকায় তিনি বলতেন আমরা স্বাধীনতা অর্জন করে রক্ষা করতেও পেরেছি। এছাড়াও তিনি মুক্তিযোদ্ধা ভাতা সহ পেতেন রাষ্ট্রীয় সকল সুবিধা।

আজ ত্রিশাল উপজেলার হরিরামপুর ইউনিয়নের চাউলাদি গ্রামে বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজকে রাষ্ট্রীয় শ্রদ্ধায় দাফন করা হয়।

Share this post

scroll to top