ত্রিশালের জুয়ার আসরটি নজরুল জয়ন্তীকে ঘিরে আরও জমজমাট

ময়মনসিংহের ত্রিশালের মোক্ষপুর ইউনিয়নের কইতরবাড়ীর তিন উপজেলার জুয়ার আসরটি নজরু জয়ন্তীকে ঘিরে এখন আরও জমজমাট আকার ধারন করেছে। ত্রিশাল থানার এস আই তানভীর ঐ জুয়ার আসরটি বন্ধ করার কথা বললেও তিনি এখনো কোন অভিযান পরিচালনা করেন নাই।

ময়মনসিংহে ফুলবাড়ীয়া, ত্রিশাল ও ভালুকা উপজেলার সীমান্তবর্তী ত্রিশালের খলাবাড়ী বাজারে উত্তর পাশে বনে ২ মাস ধরে চলছে কোটি টাকার জুয়ার খেলা। তাস ও পটগুটির জুয়ারটি প্রতিদিব বিকাল ৩টা থেকে চলে গভীর রাত পর্যন্ত। ডিবি ও থানা ম্যানেজ করার নামে প্রতিদিন লাখ টাকার চাঁদা উত্তোলন করেন খলাবাড়ীর মনির বলে জানান এলাকাবাসী।

পুলিশ ও এলাকাবাসী জানান, ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নের কইতর বাড়ী গ্রামের খলাবাড়ী বাজারের উত্তরপাশে বনবিভাগের বনে ২ মাস ধরে চলছে জুয়ার আসরটি। প্রতিদিন বিকাল হলেই প্রাইভেট, সিএনজি,অটো ও মোটরসাইকেলে করে তিন উপজেলার জুয়ারীরা জমায়েত হন কইতরবাড়ী জুয়ার আসরে। ২ মাস ধরে চলা এ জুয়ার আসরটি পরিচালনা করেন খলাবাড়ীর মনির। তিনি ডিবি ও থানা ম্যানেজকরার নাম প্রতিদিন লাখ টাকা চাঁদা আদায় করে থাকেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক জুয়ারীরা জানান। জুয়ারীদের ভয়ে খলাবাড়ী বাজারের ব্যবসায়ীরও প্রতিবাদ করতে সাহস পান বলে জানান এক দোকানদার।

এ ব্যাপারে ফুলবাড়ীয়া উপজেলার ভবানীপুর বিট পুলিশিংয়ের দায়িত্বে থাকা এস আই আব্দুর রাজ্জাক জানান, এলাকাবাসী অভিযোগ করার পর আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ওই জুয়ার আসরটি আমাদের সীমানা বাইরে ত্রিশালে খলাবাড়ী বাজারের মনির নামে এক জুয়ারী পরিচালনা করে থাকেন।

ত্রিশাল থানার এস আই তানভীর ঐ জুয়ার আসরটি ২ দিনের মধ্যে বন্ধ করার কথা বললেও তিন দিনেও তিন উপজেলার জুয়ারটি এখনো বন্ধ করেননি।

Share this post

scroll to top