তিন হাজার পরিবারের কাছে খাদ্য সহায়তা নিয়ে পাশে রয়েল তালুকদার

রয়েল তালুকদারপ্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে লকডাউন নেত্রকোনা পুরো জেলা। লক ডাউন প্রভাবে কাজ বন্ধ রেখেই ঘরে বন্দি দিন পার করছেন নিম্ন আয়ের থেকে শুরু করে সর্বস্তরের মানুষগুলো। ঘরে যতটুকু বা চাল ছিল তাও একটু একটু করে শেষের পথে। এমন অবস্থায় নিম্ন আয়ের মানুষগুলোর খাদ্য সহায়তাই যেনো একমাত্র ভরসা।

নেত্রকোনার দুর্গাপুরে এইসব নিম্ন আয়ের মানুষগুলোর বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন শাহ্ কুতুব তালুকদার রুয়েল। দুর্গাপুর-কমলাকান্দার সিংহ পুরুষ ও সাবেক সংসদ সদস্য মরহুম জালাল উদ্দিন তালুকদারের পুত্র রুয়েল তালুকদার নিজ উদ্যোগে দুর্গাপুর উপজেলার প্রায় ৩ হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তায় ১৫ টন চাল বিতরণ করছেন ।

মঙ্গলবার দুপুরে উপজেলার চন্ডিগড়ের কেরানখলা গ্রামের কয়েক শতাধিক পরিবারের মধ্যে চাল বিতরণ করেন তার কর্মী-সমর্থকরা।

এর আগে গত কয়েকদিন ধরেই দুর্গাপুর পৌরসভার প্রায় ৮ শতাধিক পরিবার সহ উপজেলার কুল্লাগড়া, গাঁওকান্দিয়া, চন্ডিগড়, কাকৈরগড়া, বিরিশিরি ইউনিয়নের কয়েক হাজার পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল পৌঁছে দেন তার কর্মী-সমর্থকরা। পর্যায়ক্রমে উপজেলার বাকী ইউনিয়ন গুলোতেও এই খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হবে বলে জানা তিনি।

এছাড়াও লকডাউন মেনে জনগণকে বাড়ি রাখতে ও বাজারগুলো মনিটরিংয়ে উপজেলা প্রশাসনের সাথে যুক্ত হয়ে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন দুর্গাপুর থানার পুলিশ সদস্যরা। তাই এই পুলিশ সদস্যদের সুরক্ষার জন্য উন্নত মানের ২৫ পিছ পিপিই দিয়েচ্ছে তিনি।

রুয়েল তালুকদার জানান, আমার বাবা মরহুম জালাল উদ্দিন তালুকদার সবসময় মানুষের পাশে থেকেছেন মানুষের জন্য কাজ করেছেন। আজ তিনি নেই। তিনি থাকলেও এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়ে তাদের জন্য সর্বাত্মক কাজ করার চেষ্টা করতেন । তার অবর্তমানে তার সন্তান হিসেবে আমি মানুষ গুলোর পাশে থাকার চেষ্টার করছি। সামাজিক দূরত্ব নিশ্চিত করে উপজেলার প্রতিটি ওয়ার্ডের অসহায় মানুষগুলোর মাঝে আমার কর্মী-সমর্থকদের সহায়তায় তাদের হাতে হাতে এই খাদ্যসহায়তা পৌঁছে দিচ্ছি ।

Share this post

scroll to top