তারেক জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

Tareq Ziaতারেক রহমানবিএনপির ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে নোয়াখালী অতিরিক্ত দায়রা জজ আদালত। আওয়ামী লীগ নেতার করা একটি রাষ্ট্রদোহী মামলায় তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়। একইসঙ্গে মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ৩১ মার্চ ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে শুনানি শেষে বিচারক সৈয়দ ফখরুল আবেদীন এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট গুলজার আহমেদ জুয়েল জানান, গত ২০১৪ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর বিএনপির ভাইস-চেয়ারম্যান তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ বলে সরকারবিরোধী বিভিন্ন ধরনের উস্কানিমূলক মন্তব্য করেন। পরে তার এ বক্তব্য গণমাধ্যমে প্রকাশ পায়।

এ ঘটনায় নোয়াখালীর সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক বাদী হয়ে গত ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি বাদী হয়ে চর জব্বার থানায় একটি রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন। মামলায় তারেক রহমানকে আসামি করা হয়।

মামলার চার্জ গঠনের পর আজ দুপুরে জেলা অতিরিক্ত দায়রা জজ এক নম্বর আদালতে শুনানি হয়। শুনানি শেষে আদালতের বিচারক সৈয়দ ফখরুল আবেদীন মামলার আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি দেবব্রত চক্রবর্তী।

Share this post

scroll to top