তফসিল বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের প্রতিকী অনশন

‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, তারেক রহমানের দণ্ডাদেশ বাতিল, ব্যারিস্টার মইনুল হোসেনসহ সকল রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও গায়েবী মামলা প্রত্যাহারের’ দাবিতে প্রতিকী অনশন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট বার ভবনের সভাপতির কক্ষের সামনে জাতীয় যুব আইনজীবী ঐক্যফন্ট আয়োজিত প্রতিকী অনশনে সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনসহ শতাধিক আইনজীবী অংশ নেন।

বেলা ১টা থেকে ২টা পর্যন্ত আইনজীবীরা অনশন করেন। দুপুর ২টায় অ্যাডভোকেট জয়নুল আবেদীন আইনজীবীদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করেন।

আইনজীবী আয়েশা আক্তারের সভাপতিত্বে অনশন কর্মসূচিতে অংশ নিয়ে বক্তব্য রাখেন আইনজীবী তৈমূর আলম খন্দকার, মনির হোসেন, আবেদ রাজা, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, গাজী কামরুল ইসলাম সজল, মো: আলী, মো: ফারুক হোসেন, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, নাছরিন আক্তার, কাজী জয়নাল আবেদীন, মতিলাল ব্যাপারী, শরীফ ইউ আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়া কারাগারে আছেন। মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে অবিলম্বে মুক্তি দিতে হবে। জাতীয় নির্বাচনের যে তফসিল ঘোষণা করা হয়েছে তা অবিলম্বে বাতিল করে। নতুন তফসিল ঘোষণা করতে হবে। তারেক রহমান, ব্যারিস্টার মইনুল হোসেনসহ সকল রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

জয়নুল আবেদীন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আইনজীবীদের আন্দোলন চলছে, চলবে।

মনির হোসেন বলেন, দেশে এখন নির্বাচনের পরিবেশ নেই। যারা নির্বাচনে যাবেন তারা ১৬ কোটি মানুষের অধিকার নিশ্চিহ্ন করবেন। আর যারা যাবেন না তারা খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে অংশ নেবেন। আন্দোলন করে আমরা খালেদা জিয়াকে মুক্ত করব।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top