‘টুপি পরে নামাজ পড়তে দেবে না বিজেপি’

ভারতের তৃণমূলের নেতা ফিরহাদ হাকিম ক্ষমতাসীন দল বিজেপির বিরুদ্ধে বড় ধরনের একটি অভিযোগ তুলেছেন। তিনি বলেছেন, রাজ্যে বিজেপি ক্ষমতা পেলে মুসলমানদের টুপি পরে নামাজ পড়তে দেবে না।

গতকাল শুক্রবার নদিয়া জেলার কৃষ্ণনগরে দলীয় জনসভার উপস্থিত ছিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। সেখানেই দলীয় প্রার্থী মহুয়া মৈত্রের সমর্থনে সভার প্রধান বক্তা ছিলেন ববি হাকিম। এদিন প্রার্থীর সমর্থনে আয়োজিত মিছিলেও অংশ নেন রাজ্যের মন্ত্রী।

সভায় বক্তব্য রাখার সময়ে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, উত্তরপ্রদেশে ছেলে নামাজ পরতে গেলে টুপিটা পকেটে নিয়ে যাওয়ার কথা বলে মা। তার কথায়, ওই রাজ্যের মায়েরা বলেন, বজরং দল দেখলে মেরে দেবে। মসজিদে গিয়ে টুপি পরবি। ফিরহাদ আরো বলেন, ইউপি-তে টুপি পরে যাওয়া মানা। বজরং দল দেখে নিলে পিটিয়ে মেরে দেবে। দাঁড়ি কেটে ফেলছে মুসলিমরা। কিন্তু আমরা উপরওয়ালা ছাড়া কারো কাছে মাথানত করব না।

ফিরহাদ হাকীম বলেন, ইউপিতে মানুষ বলছে, গরুর চেয়ে মানুষের দাম কম। লিখে নিন, সাধারণ মানুষকে গরু খাওয়ার জন্য মেরে দিয়েছে বজরং দল।

এ অবস্থায় লোকসভা নির্বাচনে সঠিক প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন ববি হাকিম। মুসলিম সমাজের মানুষদের প্রতি সাবধান বাণী দিয়ে তিনি বলেছেন, এবারের ভোট ইয়ারকি মারার ভোট নয়। আনন্দ করার ভোট নয়। কালকে মাথা তুলে থাকতে পারব কি না, তার ভোট। আমাদের টুপি পরে নামাজ পড়তে দেবে না।

রাজ্যের মন্ত্রীর মুখের এই বক্তব্য থেকে খুব স্বাভাবিকভাবেই শুরু হয়েছে বিতর্ক। ফিরহাদ হাকিম নদিয়া জেলায় ভোটের প্রচারে বেরিয়ে সাম্প্রদায়িক উস্কানি দিয়েছেন বলে অভিযোগ করেছে বিজেপি। এই বিষয়ে নির্বাচন কমিশনের কাছে ববি হাকিমের বিরুদ্ধে অভিযোগ জানানো হবে বলেও জানানো হয় ক্ষমতাসীন দলের পক্ষ থেকে।

অন্যদিকে গোমাংস বিক্রি নিয়ে বিজেপির সমালোচনা করেছেন ববি হাকিম। তিনি বলেন, বিফের এক্সপোর্টার সঙ্গীত সিং কে, বিজেপির বিধায়ক। আরেক এক্সপোর্টার শ্রীকান্ত শর্মা পশ্চিম উত্তরপ্রদেশের সহ-সভাপতি। এই অবস্থায় ববির প্রশ্ন, গরুর মাংস এক্সপোর্ট করছ অসুবিধা নেই। কিন্তু মানুষ খেলে দোষ। কেন গরুর মাংস ব্যান হল?

বরং গোমাংস ব্যবসায়ীদের সুবিধা করে দিতেই গরু জবাই বা গরু খাওয়ার বিরুদ্ধে বিজেপি নিষেধাজ্ঞা জারি করেছে বলে জানিয়েছেন ফিরহাদ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top