জয়ের ধারাবাহিকতা খুব গুরুত্বপূর্ণ: রাকিতিচ

লা লিগা পুনরায় শুরু হওয়ার আগে বার্সেলোনার তারকা খেলোয়াড় জর্দি আলবা জানিয়েছে, বার্সেলোনার সামনে রয়েছে আর ’১১ ফাইনাল’। সেই পথে খুব ভালোভাবেই এগিয়ে চলেছে কাতালান ক্লাবটি। প্রথম দুই ম্যাচে তুলে নিয়েছে কাঙ্খিত জয়।

যদিও লেগানেসের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে ঘাম ঝরাতে হয়েছে বার্সেলোনাকে। তবে দলটির ক্রোয়েট মিডফিল্ডার ইভান রাকিতিচ জানিয়েছেন, জয়ের ধারা ধরে রাখাই স্বস্তির বিষয় তাদে জন্য। ঠিক এই মুহূর্তে এই ধারাবাহিকতা ধরে রাখতে চায় তারা।

লা লিগায় মঙ্গলবার রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে লেগানেসকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ফলে ২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। তাদের পেছনে ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে আছে রিয়াল মাদ্রিদ।

শেষ ম্যাচে নিজেদের পারফরম্যান্সের ঘাটতি ছিল বলে মনে করেন রাকিতিচ। তবে জয়ের ধারা ধরে রাখা গুরুত্বপূর্ণ দাবি করে ৩২ বছর বয়সী এই ক্রোয়েট ফুটবলার বলেন, ‘যদিও লেগানেসের বিপক্ষে যেমনটা খেলেছি, তার চেয়ে বেশি গতি আমাদের খেলায় থাকা দরকার ছিল। কিন্তু জয়ের ধারায় থাকা গুরুত্বপূর্ণ আমাদের। আমরা ইতিমধ্যে ৬ পয়েন্ট পেয়েছি এবং প্রতিটি ম্যাচে আমরা আরও ভালো হয়ে উঠছি।’

লেগানেসের বিপক্ষে ম্যাচ নিয়ে রাকিতিচ আরও যোগ করেন, ‘এই পর্যায়ে সব দলই অনেক ঝুঁকির মধ্যে থাকে। আমরা আরও কঠিন ম্যাচের প্রত্যাশা করেছিলাম। তারা কিছু ফাউল করেছিল, কিন্তু ম্যাচ এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের জন্য পরিস্থিতি সহজ হয়ে গেছে।’

Share this post

scroll to top